সংবাদদাতা:
কক্সবাজারের টেকনাফ উপজেলার স্থায়ী-অস্থায়ী কোরবানির হাটগুলোতে সেবা দিয়ে যাচ্ছে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেরিনারি মেডিকেল টিম। কোরবানি হাটগুলোতে সেবা প্রদানের জন্য উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে তিনটি ভেটেরিনারি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

টিমগুলোর কাজ সমন্বয় এবং তদারকি করছেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শওকত আলী।

ভেটেরিনারি সার্জন ডাঃ মোহাম্মদ মুহিবুল্লাহ, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ সাজ্জাদ হোসেন এবং উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা (সম্প্রসারণ) আব্দুর রহিম আজাদের নেতৃত্বে টিমের অন্যান্য সদস্যরা হচ্ছেন উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা (সম্প্রসারণ) নুরুল আলম মিয়া, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা (প্রাণিস্বাস্থ্য) হারাধন চন্দ্র সুশীল এবং ভেটেরিনারি মাঠ সহকারী সৌরভ দেবনাথ, এলএফএ আলম মিয়া, এলএফএ আপেল মাহমুদ, এলএসপি নুরুল আমিন, এলএসপি আব্দুর রহমান, এলএসপি খালেদা আক্তার এবং এলএসপি রফিকুল ইসলাম প্রমুখ।

ইতোমধ্যে টেকনাফ সদরের টেকনাফ বাজার, বাহারছড়া ইউনিয়নের শামলাপুর বাজার, হ্নীলা ইউনিয়নের হ্নীলা বাজার এবং হোয়াইক্যং ইউনিয়নের হোয়াইক্যং বাজারে সেবা দিয়েছে “ভেটেরিনারি মেডিকেল টিম”। কোরাবানীর হাটে আগত ক্রেতা-বিক্রেতারা “ভেটেরিনারি মেডিকেল টিম” এর সেবায় সন্তোষ প্রকাশ করেন।’

উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেরিনারি সার্জন ডাঃ মোহাম্মদ মুহিবুল্লাহ জানান- ভেটেরিনারি মেডিকেল টিম এর মাধ্যমে কোরবানীর হাটে আগত অসুস্থ গবাদিপশুর চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদান করা হয়। হরমোন ও স্টেরয়েড ব্যবহৃত গবাদিপশু সনাক্ত করার জন্য মনিটরিং করা হয়। এছাড়া এ সময় হাটে আগত ক্রেতা-বিক্রেতাদের মাঝে কোরবানির আগে-পরে করণীয় বিষয়ক লিফলেট বিতরণ করা হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শওকত আলী জানান- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী টেকনাফ উপজেলার কোরবানীর হাটগুলোতে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের তত্ত্বাবধানে ভেটেরিনারি মেডিকেল টিম এর কার্যক্রম চলমান রয়েছে। গত ২১ জুলাই থেকে চলমান এই সেবা ঈদ-উল-আযহার পূর্বদিন পর্যন্ত অব্যাহত থাকবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •