কোস্ট ট্রাস্ট (www.coastbd.net) একটি অরাজনৈতিক, অলাভজনক এবং বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও), সংস্থাটি জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক পরিষদ (UN ECOSOC) হতে Special Consultative Status প্রাপ্ত। কোস্ট ট্রাস্ট ১৯৯৮ সাল থেকে উপকূলীয় সুবিধাবঞ্চিত ও দরিদ্র মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে এবং বেঁচে থাকার কৌশলগুলি বিকাশ ও বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে।

কোস্ট ট্রাস্ট ক্ষুদ্রঋণ কার্যক্রমে অধিকার ভিত্তিক পদ্ধতির সমন্বয় করে টেকসই/স্থায়িত্বশীল উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে এবং এর সকল কর্মসূচিতে সচ্ছতা বজায় রাখা, সংশ্লিষ্টদের অংশগ্রহণ ও জবাবদিহিতা নিশ্চিত করা, জেন্ডার সংবেদনশীলতা এবং মানবাধিকারের প্রতি শ্রদ্ধা বজায় রাখার চেষ্টা করে। বর্তমানে কোস্ট ট্রাস্ট উপকূলীয় এলাকায়, বিশেষ করে কক্সবাজারে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি বাস্তবায়নের পাশাপাশি রোহিংগা জনগোষ্ঠীর জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। এসব কর্মসূচিতে UNICEF, UNHCR, Tearfund, NRC, Malteser International আন্তর্জাতিক প্রতিষ্ঠান সংস্থাটিকে সহযোগিতা করে যাচ্ছে।

বর্তমানে কোস্ট ট্রাস্ট নিম্নোক্ত পদে নিয়োগের জন্য আগ্রহী প্রার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করছে। আবেদন করার শেষ তারিখ আগস্ট ০৭, ২০২০। প্রান্তিক জনগোষ্ঠী, রাজনীতি ও সমাজসচেতন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। নির্ধারিত ফরমে আবেদন/ জীবনবৃত্তান্ত পাঠাতে হবে এই ই-মেইলে: [email protected] . জীবনবৃত্তান্তের ফরম কোস্ট ট্রাস্টের ওয়েবসাইটে পাওয়া যাবে,  www.coastbd.net এ  job opportunity box এ আবেদন ফরমটি সংযুক্ত আছে। ওয়েবসাইটে দেওয়া জীবনবৃত্তান্তের ফরম ব্যতীত অন্য কোন ফরমে জীবনবৃত্তান্ত বা আবেদন গ্রহণ করা হবে না।

পদ: Leadership Positions (নেতৃস্থানীয় পদ)। ১০টি

কর্মস্থল : কক্সবাজার।

শিক্ষাগত যোগ্যতা : যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সমাজ বিজ্ঞান, অর্থনীতি, ইংরেজি সাহিত্য, হিসাব বিজ্ঞান, অথবা ব্যবসা প্রসাশনে স্নাতকোত্তর ডিগ্রি।

অভিজ্ঞতা: ৩-৫ বছর।

অন্যান্য যোগ্যতা: রিপোর্ট তৈরি ও উপস্থাপন, টিম পরিচালনা, যোগাযোগ, বাংলা ও ইংরেজিতে টাইপ করা, MS Word, MS Excel and Power Point এর ব্যবহার।

বয়স : সর্বোচ্চ ৩৫ বছর।

বেতন : ৩০,০০০-৬০,০০০ টাকা ।

জীবনবৃত্তান্ত যাচাই করে প্রার্থীদের পরীক্ষার জন্য ডাকা হবে।

ছাত্র, ধূমপায়ী এবং মটর সাইকেল চালনায় অনাগ্রহীদের পরীক্ষায় অংশগ্রহণের প্রয়োজন নাই। যে কোন তদবির প্রার্থীর অযোগ্যতা বলে গণ্য করা হবে, এমনকি প্রার্থিতাও বাতিল হতে পারে। শৃংখলা বিধানের স্বার্থে কোস্ট ট্রাস্ট নিয়োগ প্রাপ্তদের আইনগত অভিভাবক থেকে নির্দিষ্ট ফরমে অঙ্গিকারনামা গ্রহণ করতে পারে। এ সার্কূলারটি কোস্ট ট্রাস্ট এর ওয়েবসাইটেও (www.coastbd.net) পাওয়া যাবে ।

এখানে উল্লেখ্য যে, নিয়োগপ্রাপ্ত হলে যোগ্যতার ভিত্তিতে দায়িত্ব প্রদান করা হবে।

বিস্তারিত জানার জন্য : জাহাঙ্গীর আলম-সহকারী পরিচালক এর সাথে ০১৭১৩৩২৮৮২৭ নম্বরে যোগাযোগ করতে পারেন।

কক্সবাজার ব্যতীত অন্য জেলায় বসবাসকারী ব্যক্তির আবেদন করার প্রয়োজন নেই।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •