cbn  

বার্তা পরিবেশক :

সভাপতির দায়িত্ব গ্রহণের পর মেয়র মুজিবুর রহমান  সোমবার বিকালে উত্তরণ গৃহায়ণ সমবায় সমিতির প্রকল্প পরিদর্শন করেছেন। গত শনিবার কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান উত্তরণ গৃহায়ণ সমবায় সমিতির সভাপতির দায়িত্ব আনুষ্ঠানিক ভাবে গ্রহণ করেন।

উত্তরণ গৃহায়ণ সমবায় সমিতির সভাপতি হিসাবে দায়িত্ব নেয়ার পর গতকাল বিকালে মেয়র মুজিবুর রহমান বাইপাস সড়কের সমিতির গৃহায়ণ প্রকল্পটি ঘুরে দেখেন। তিনি সমিতির এ,বি ও সি ব্লকের বনায়ন, সড়ক, নালা-নর্দ্দমা ও খেলার মাঠ পরিদর্শন করেন। সমিতির সভাপতি মেয়র মুজিবুর রহমানকে জানানো হয়, বর্তমানে প্রকল্পে তিন লাখেরও বেশী নানা প্রজাতির বৃক্ষ রয়েছে। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রকল্পে চলতি বছর আরো বেশী করে গাছের চারা লাগানোর উপর জোর দেন।

মেয়র মুজিবুর রহমান পরে উত্তরণ প্রাথমিক বিদ্যালয়, উত্তরণ উচ্চ বিদ্যালয় সহ শিক্ষা প্রতিষ্টানগুলো পরিদর্শন করেন। তাঁকে জানানো হয় বর্তমানে এলাকার সহস্রাধিক শিক্ষার্থী উত্তরণের শিক্ষা প্রতিষ্টানে লেখাপড়া করছে। এ সময় সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও উত্তরণ স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি, বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক এবং বিশিষ্ট শিক্ষাবিদ এম, এম সিরাজুল ইসলাম, কক্সবাজার সরকারি কলেজ থেকে সদ্য অবসরে যাওয়া খ্যাতিমান শিক্ষাবিদ প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরী, উত্তরণ গৃহায়ণ সমবায় সমিতির পরিচালনা পরিষদের অন্যতম সদস্য বিশিষ্ট সাংবাদিক তোফায়েল আহমদ ও রিদুয়ানুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত গত ৮ জুলাই কক্সবাজারের প্রবীণ রাজনীতিবিদ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সমিতির সভাপতি আলহাজ¦ নজরুল ইসলাম চৌধুরী মৃত্যুবরণ করায় সমিতির সভাপতির পদটি শূণ্য হয়ে পড়ে। পরবর্তীতে গত ১৮ জুলাই পরিচালনা পরিষদের এক সভায় সর্বসন্মতিক্রমে সমিতির অন্যতম সদস্য মেয়র মুজিবুর রহমানকে সমিতির সভাপতির শূণ্য পদে কো অপ্ট করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •