মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার মেডিকেল কলেজের একঝাঁক বিশেষজ্ঞ চিকিৎসক (সহকারী অধ্যাপক) থেকে প্রয়োজনীয় টেলি চিকিৎসা নিতে নাগরিকদের প্রতি আহবান জানিয়েছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. প্রফেসর অনুপম বড়ুয়া। তিনি বলেন, এই করেনাকালে রোগাক্রান্তরা প্রাথমিক পর্যায়ে নিজে ও অন্যান্যদের নিরাপদ ও সুরক্ষিত রাখতে স্বশরীরে হাসপাতাল কিংবা চিকিৎসকদের প্রাইভেট চেম্বারে নাগিয়ে টেলি চিকিৎসা নেওয়া অনেক বেশি নিরাপদ। তাই বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর অধিক সংক্রামন প্রতিরোধে টেলি চিকিৎসা গ্রহণ করা নাগরিকদের জন্য অনেক ঝুঁকিমুক্ত ও ফলপ্রসূ।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. প্রফেসর অনুপম বড়ুয়া বলেন, চলমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনা করে মেডিসিন, সার্জারী, শিশু ও গাইনী বিষয়ে রোগে আক্রান্ত রোগীদের কক্সবাজার মেডিকেল কলেজের ৯ জন সহকারী অধ্যাপক প্রতিদিন সকাল ১১ টা থেকে বেলা ১ টা পর্যন্ত টেলি চিকিৎসা সেবা দেবেন। যাঁরা নিয়মিত টেলি চিকিৎসা সেবা দেবেন, তারা হলেন-

মেডিসিন বিশেষজ্ঞ : সহকারী অধ্যাপক ডা. আবু মোহাম্মদ শামশু উদ্দিন, মোবাইল নম্বর : ০১৭১০৯৭৩১৯৯। সহকারী অধ্যাপক ডা. তারেক শামস, মোবাইল নম্বর : ০১৭১১৩৪৮৪৬৯ এবং সহকারী অধ্যাপক ডা. হাফিজুর রহমান, মোবাইল নম্বর : ০১৭১১৯৮৩১০৪।

সার্জারী বিশেষজ্ঞ : সহকারী অধ্যাপক ডা. সৈয়দ মোহাম্মদ সরওয়ার, মোবাইল নম্বর : ০১৭২০১৫০৭৩১ এবং সহকারী অধ্যাপক ডা. আরিফ হোসেন, মোবাইল নম্বর : ০১৮১৮৬৫০৪৬৩।

শিশু বিশেষজ্ঞ :
সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ নুরুল আলম, মোবাইল নম্বর : ০১৭১১১৩০৬৮৪ এবং সহকারী অধ্যাপক ডা. মো. মুজিবুল হক, মোবাইল নম্বর : ০১৭১৪৩৭৯৬৩৮।

গাইনী বিশেষজ্ঞ :
সহকারী অধ্যাপক ডা.
ডা. আসিফ আলী, মোবাইল নম্বর : ০১৭১৫০৮৫৯৫১ এবং সহকারী অধ্যাপক ডা. শামীম আরা বেগম, মোবাইল নম্বর : ০১৭৪৬২৪৭৩৫৭।

করোনা যুদ্ধের এই ৯ জন ফ্রন্ট লাইনার তাদের নিজ নিজ বিষয়ে উল্লেখিত সময়ে টেলি চিকিৎসা সেবা দিতে প্রস্তুত রয়েছেন বলে জানান, অধ্যক্ষ ডা. প্রফেসর অনুপম বড়ুয়া। এবিষয়ে রোববার ২৬ জুলাই তিনি সর্বসাধারণের জ্ঞাতার্থে একটি বিজ্ঞপ্তিও জারী করেছেন। অধ্যক্ষ ডা. প্রফেসর অনুপম বড়ুয়া বলেন, অসুস্থ নাগরিকদের চিকিৎসা সেবা দেওয়ার কথা চিন্তা করে সম্পূর্ণ মানবিক দৃষ্টিভঙ্গি ও সামাজিক দায়বদ্ধতা থেকে নিজেদের সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি এই ৯জন কক্সবাজার মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক এই মানবিক উদ্যোগ নিয়েছেন। তবে বিনা প্রয়েজনে ও অহেতুক বিশেষজ্ঞদের মোবাইলে কল করে চিকিৎসকদের বিরক্ত না করার জন্য অধ্যক্ষ ডা. প্রফেসর অনুপম বড়ুয়া অনুরোধ সকলের কাছেজানিয়েছেন।

 

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •