মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

রামু গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষক ছৈয়দ করিম (৫৩) আর নেই (ইন্নালিল্লাহি–রাজেউন)। শনিবার ২৫ জুলাই বেলা ১২ টার দিকে গুরতর অসুস্থ অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে আনার পথে শহরের লিংকরোড এলাকায় তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন। বিষয়টি মরহুম মাস্টার ছৈয়দ করিমের ঘনিষ্ঠজন মুহিবউল্লাহ চৌধুরী জিল্লু নিশ্চিত করেছেন।

মাস্টার ছৈয়দ করিম সকাল ১১ টার দিকে রামু ফঁতেখারকুল ইউনিয়নের মন্ডলপাড়ায় নিজ বাড়িতে গুরতর অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আনার পথে মৃত্যুবরণ করেন। তিনি আগে থেকেই ডায়াবেটিস, হৃদরোগ ও যক্ষায় আক্রান্ত ছিলেন। মাস্টার ছৈয়দ করিম রামু ফজল আম্বিয়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন প্রধান শিক্ষক ছিলেন। রামু গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন বিষয় নিয়ে তিনি চরম বিতর্কে জড়িয়ে পড়েন। ফলে গত কয়েকমাস ধরে তিনি বিভিন্ন বাঁধার মুখে স্কুলে যেতে পারেননি। একজন সিনিয়র সহকারী শিক্ষককে প্রধান শিক্ষকের ভারপ্রাপ্ত দায়িত্ব দিয়ে স্কুল পরিচালনা করা হচ্ছিল। মাস্টার ছৈয়দ করিম মরহুম সাবের আহমদ সওদাগরের কনিষ্ঠ সন্তান। তিনি মন্ডলপাড়া সমিতির সভাপতি ছিলেন এবং এসএসসি খিজারিয়ান ১৯৮৪ ব্যাচের সদস্য। মৃত্যুকালে মাস্টার ছৈয়দ করিম স্ত্রী আয়েশা ছিদ্দিকা, ২ পুত্র সন্তান ও অনেক ছাত্র-ছাত্রী, গুণগ্রাহী রেখে যান।

জানাজা :

শনিবার, ২৫ জুলাই মাগরিব এর নামাজের পর রামু কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে মরহুম মাস্টার ছৈয়দ করিমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে তার পারিবারিক সুত্রে জানা গেছে।