মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য এডভোকেট আমিন উদ্দীন এর অবস্থার সামান্য অবনতি হওয়ায় তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তাকে এইসডিইউ-তে রেখে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

একই সাথে এডভোকেট আমিন উদ্দীন এর ২ কন্যা ও স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একই হাসপাতালের কোভিড ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। গত ২০ জুলাই এডভোকেট আমিন উদ্দীন ও তার ১কন্যা এবং ২২ জুলাই তার স্ত্রী ও অপর কন্যা করোনা আক্রান্ত হন। অর্থাৎ এডভোকেট আমিন উদ্দীন এর পরিবারে তিনি সহ মোট ৪ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এডভোকেট আমিন উদ্দীন কক্সবাজার পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের উত্তর রুমালিয়ার ছরার বাসিন্দা। তিনি ২০০৬ সালের ২১ আগস্ট একজন নবীন আইনজীবী হিসাবে কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন। তিনি মরহুম হাকিম আবু ছৈয়দ চৌধুরীর সন্তান।

এডভোকেট আমিন উদ্দীন সহ কক্সবাজার জেলা আইনজীবী সমিতির মোট ১০ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এর আগে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির আরো ৯ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হন। তারমধ্যে ৮ জন আইনজীবী সুস্থ হলেও একজন জ্যেষ্ঠ আইনজীবী এডভোকেট ছালামত উল্লাহ রানা করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ এর দেওয়া তথ্য মতে, গত ২৩ জুলাই পর্যন্ত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির যে ১০ জন আইনজীবী করোনা আক্রান্ত হয়েছেন তারা হলেন-গত ১৩ মে এডভোকেট ছৈয়দ হোছন, গত ২৪ মে এডভোকেট মোহাম্মদ নাছির উদ্দিন, গত ২ জুন এডভোকেট মাকসুদুর রহমান, গত ১৪ জুন এডভোকেট আবুল কাশেম (২), গত ১৫ জুন এডভোকেট আজিম উদ্দিন, গত ১৯ জুন এডভোকেট সৈয়দ রেজাউর রহমান, গত ২৩ জুন এডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী, গত ৬ জুলাই এডভোকেট ওসমান গনি এবং সর্বশেষ গত ২০ জুলাই এডভোকেট আমিন উদ্দিন। তারমধ্যে, এডভোকেট সৈয়দ রেজাউর রহমান ও এডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী বাংলাদেশ সুপ্রিম কোর্টের তালিকাভুক্ত আইনজীবী। কক্সবাজার জেলা আইনজীবী সমিতি’র করোনা আক্রান্ত ১০ জনের মধ্যে জ্যেষ্ঠ আইনজীবী এডভোকেট ছালামত উল্লাহ রানা গত ২২ জুন চট্টগ্রামের একটি প্রাইভেট হাসপাতালে মারা যান। তিনি বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত বাকী ৮ জন আইনজীবী ইতিমধ্যে সুস্থ হয়েছেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ আরো জানান, বাংলাদেশ বার কাউন্সিলের প্রদত্ত রিলিফ ফান্ড থেকে করোনা ভাইরাসে আক্রান্ত, দুঃস্থ, তুলনামূলক অস্বচ্ছল আইনজীবীদের অর্থ সহায়তা প্রদানের বিষয়ে আগামী ২৬ জুলাই সমিতি কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ আরো জানান, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কোভিড-১৯ বিষয়ক আপডেট তথ্য নিয়মিত বাংলাদেশ বার কাউন্সিলে প্রেরণ করা হচ্ছে।

এদিকে, করোনা আক্রান্ত এডভোকেট আমিন উদ্দীন ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থতার জন্য তাঁর ভাই ১৫ আনসার ব্যটালিয়নের অধিনায়ক এ.এস.এম আজিম উদ্দিন সবার কাছে দোয়া চেয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •