মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে কক্সবাজার জেলার ইয়াবা কারবার সহ সকল প্রকার মাদকদ্রব্যেের ব্যবসা নিয়ন্ত্রণ করে একটা সন্তোষজনক পর্যায়ে নিয়ে আসা হবে ইনশাআল্লাহ। প্রধানমন্ত্রীর ঘোষিত মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি অবলম্বন করে কক্সবাজার জেলা পুলিশ মাদকের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতম অবস্থান গিয়ে আইনানুগভাবে এগিয়ে যাবে।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) ইয়াবা কারবার নিয়ন্ত্রণ সহ জেলায় মাদক কারবার নির্মুলের বিষয়ে সোমবার ২০ জুলাই এ কথা বলেন।

তিনি আরো বলেন, এ অভিযান জুলাই থেকে শুরু হয়েছে। অভিযানকে আরো ক্ষিপ্র থেকে ক্ষিপ্রতর করে তোলা হবে। কক্সবাজার জেলাবাসীকে মাদকের বদনামের পরিবর্তে একটা মর্যাদা ও আস্থার জায়গায় নিয়ে আসা হবে। এসপি এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) আরো বলেন, ডিসেম্বরের মাদক কারবার নির্মুলে প্রয়োজনীয় উদ্যোগ নিতে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি ইতিমধ্যে কক্সবাজার জেলা পুলিশকে নির্দেশ দিয়েছেন। সে নির্দেশনা ধরে জেলা পুলিশ পরিকল্পিতভাবে মাদক ব্যবসা নির্মুলে কাজ করছে। সেজন্য মাদক নির্মুলে আরো আইনীভাবে আরো যত কঠিন হওয়া যায়, জেলা পুলিশ তার সর্বোচ্চ আইনী ক্ষমতা প্রয়োগ করবে। সর্বস্থরের মাদক ব্যবসায়ীদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানিয়ে এসপি এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) বলেন, মাদক ব্যবসায়ীরা যতই ক্ষমতাবান ও প্রভাবশালী হোক, সেটা কোন কাজে আসবে না। আইনের জালে কোন এক সময় তাদের পড়তেই হবে। মাদক ব্যবসায়ীদের বিষয়ে সঠিক তথ্য দেওয়ার জন্য নাগরিকদের প্রতি তিনি অনুরোধ জানান। তথ্য প্রদানকারীর সকল পরিচয় গোপন রাখা হবে বলে এসপি এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) নিশ্চয়তা প্রদান করেন।