রাজু দাশ ,চকরিয়া :
কক্সবাজার চকরিয়া চিরিংগা ইউনিয়ন বুড়িপুকুর ৩নং ওয়ার্ড়ের বাসিন্দা নিজ মায়ের জীবন বাঁচাতে সাহায্য চেয়েছেন বাংলাদেশ চারুকলা গবেষণা (বিএফআরসি) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আজিজুল হক সুমন।

মায়ের জীবন বাঁচাতে আকুল আবেদন জানিয়ে তার পোস্ট করা ফেসবুক স্ট্যাটাসটি তুলে ধরা হলো- আমার মায়ের জীবন বাঁচাতে এগিয়ে আসুন সবাই, আমি (আজিজুল হক সুমন), প্রতিষ্ঠাতা চেয়ারম্যান- বাংলাদেশ চারুকলা গবেষণা কেন্দ্র (বিএফআরসি)।
প্রসঙ্গত- খুব ছোট অবস্থায় আমার বাবা প্রবাসে মৃত্যুর পর বাড়ি বাড়ি ও দিন মজুরির কাজ করে আমার মা মনকিরা বেগম (৫০) আমায় সর্বোপরী আর্থীক যোগান দিয়ে প্রতিষ্ঠানটি দাঁড় করাতে সক্ষম করেছেন। বিশেষ করে আমি দীর্ঘ বছর গবেষণা করে চারুকলা বিষয়ে সৃজনশীল শিখন পদ্ধতি আবিষ্কার করতে সক্ষম হয়। যা সরকারের কপিরাইট স্বীকৃতি পাই। এছাড়াও আমাদের প্রতিষ্ঠানে প্রশিক্ষণ গ্রহণ করে শতাধীককক্সবাজারের শিক্ষিত বেকার যুবক-যুবতীর কর্মসংস্থান হয় এবং অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিতে বঙ্গবন্ধুর বিশাল হাতের আঁকা ছবি সহ পুরো স্কুল সজ্জিতকরণ করা হয়। এই মুহুর্তে আমাদের প্রতিষ্ঠানের কার্যক্রম সারাদেশের বিভিন্ন জেলায় বিস্তার লাভ করতে শুরু করেছে। এতো বিশাল অর্জনের পরেও আজ আমি অসহায় মায়ের কান্নার জল মুছতে ব্যর্থ হয়ে আপাদের স্বরণাপন্ন হলাম।

যে মায়ের আজীবন পরিশ্রমে আমার গবেষণা করার ক্ষমতা যুগীয়েছেন তিনি আজ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি। মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। কারণ আমরা বাড়িতে না থাকা অবস্থায় টিনের ফুটায় পলি দিতে গিয়ে ছাল ভেঙ্গে কোমরের হাড় ভেঙ্গে যায় ও হাটুতে মারাত্মক আঘাত হানে। আজ থেকে ৫-৬ দিন যাবত হাসপাতালের বেডে সীমাহীন কষ্ট করে বেঁচে আছে।
কথা হলো করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে সকল কাজ বন্ধ থাকায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় এবং সকল পুঁজি নষ্ট হয়ে যায়। এই পর্যন্ত আমার সম্বল অনুযায়ী চিকিৎসা করি। মায়ের কোমরের বড় অপারেশন এর জন্য ব্যাপক অর্থের প্রয়োজন এই মূহুর্তে যা আমার পক্ষে যোগাড় করা সম্ভব নয়। তবুও আমি কারো কাছে সাহায্য চাইতে পারছি না, লোক লজ্জার কারণে। তাই আমি আপনাদের মাধ্যমে নিউজ করে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। যেহেতু আমি মুক্তিযুদ্ধের স্বপক্ষে দেশের জন্য কাজ করে যাচ্ছি, এখন এমন অবস্থায় আপনাদের সহযোগিতা পারে আমার মায়ের জীবন বাঁচাতে। তাই সকলের কাছে আমার আকুল আবেদন এই যে, আপনারা আমার মায়ের জীবন বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন। দয়া করে যার যেমন সাধ্য তেমনভাবে সাহায্য করুন।
যোগাযোগ-
আজিজুল হক সুমন
মোবাইল নাম্বারঃ ০১৮৭৭-৯৫১৬৮৪

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •