মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

নোয়াখালী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে নিয়োগ পাওয়া কক্সবাজার সদর উপজেলার সাবেক ইউএনও মোঃ নোমান হোসেন বলেছেন-শাসক হিসাবে নয়, একজন সেবক হিসাবে নাগরিকদের সেবা দিতে চাই। কর্মকর্তা হিসাবে নয়, সাধারণ মানুষের বন্ধু হিসাবেই সব সময়ই পাশে থাকতে চাই। সর্বোপরি কাজ করতে চাই পেশাদারিত্ব ও মানবিক একজন মানুষ হিসাবে।

কক্সবাজার সদর উপজেলার সাবেক ইউএনও মোঃ নোমান হোসেন (১৬৬২৭) নোয়াখালী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

গত ১৫ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান কর্তৃক ১৫১ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে মোঃ নোমান হোসেন সহ এক পদমর্যাদার বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৬ জন কর্মকর্তাকে দেশের বিভিন্ন জেলায় অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে নিয়োগ দেওয়া হয়। নিয়োগকৃতদের একই সাথে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের দায়িত্বও দেওয়া হয়েছে।

লক্ষীপুর সদর উপজেলার বাসিন্দা ও ২৯ তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের মেধাবী কর্মকর্তা মোঃ নোমান হোসেন এর ডাক নাম ‘প্রিন্স’। চাকুরীজীবনের শুরুতে তিনি সহকারী কমিশনার হিসাবে ২০১১ সালের ১ আগস্ট শরিয়তপুর জেলা প্রশাসনে যোগ দেন। পরে তিনি কক্সবাজারের মহেশখালী উপজেলার ও চট্টগ্রাম মহানগরের আগ্রাবাদের সহকারী কমিশনার (ভূমি) হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। ২০১৭ সালের সেপ্টেম্বরে তিনি কক্সবাজার সদর উপজেলার ইউএনও, ২০১৮ সালের জুলাইতে বান্দরবান সদরের ইউএনও এবং সর্বশেষ চলতি বছরের ১৮ ফেব্রুয়ারী থেকে অদ্যাবধি চট্টগ্রাম জেলার কর্ণফুলী’র ইউএনও হিসাবে দায়িত্ব পালন করছেন। মোঃ নোমান হোসেন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় হতে রাষ্ট্র বিজ্ঞানে কৃতিত্বের সাথে অনার্স মাস্টার্স সম্পন্ন করেছেন। তিনি ঢাকার নটরডেম কলেজ থেকে এইসএসসি এবং আগারগাঁও শেরেবাংলা নগর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। মরহুম মোহাম্মদ শেখ আহমদ ও নাছিমা আক্তারের সন্তান মোঃ নোমান হোসেন ২০১০ সালের ৮ ডিসেম্বর কুমিল্লা জেলার ফারমিতা চৌধুরীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। মোঃ নোমান হোসেন ও ফারমিতা চৌধুরী এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক ও জননী।

মোঃ নোমান হোসেন চাকুরীজীবনের প্রায় সবক্ষেত্রে সফলতা ও সুনাম বয়ে এনেছেন। কর্মক্ষেত্রে থেকে বদলিজনিত নিজের বিদায়ে কেঁদেছেন সকলে। মোঃ নোমান হোসেন প্রিন্স দেখতে, গঠনে, শারীরিকভাবেও প্রিন্স এর মতো। ২০১৯ সালে কক্সবাজার জেলা অনলাইন প্রেস ক্লাবের সদস্যদের বার্ষিক পিকনিকে বান্দরবান জেলায় অনুষ্ঠিত অনুষ্ঠানমালায় যোগ দিয়ে মোঃ নোমান হোসেন প্রিন্স অনুষ্ঠানকে সমৃদ্ধ ও প্রাণবন্ত করেছিলেন।

এদিকে, মোঃ নোমান হোসেন নোয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে নিয়োগ পাওয়ায় চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় শাহীনা সুলতানা (২০৫৩৫) কে নতুন ইউএনও হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। শাহীনা সুলতানা কুমিল্লার বাসিন্দা ও বিসিএস (প্রশাসন) ৩১ তম ব্যাচের সদস্য। চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান কর্তৃক গত ১৬ জুলাই স্বাক্ষরিত ৩৩৫ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে কর্ণফুলীর নতুন শাহীনা সুলতানা সহ ৫ জন একই পদমর্যদার কর্মকর্তাকে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন উপজেলায় ইউএনও হিসাবে নিয়োগ প্রদান করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •