#ভাইপো গুরুতর আহত #উন্নত চিকিৎসায় ঢাকায় প্রেরণ

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজারের চকরিয়া পৌরসভার চলমান উন্নয়ন কর্মকাণ্ডের অংশ হিসেবে দুই নম্বর ওয়ার্ডের ড্রেনের কাজ চলাকালীন অতর্কিত সশস্ত্র হামলা চালানো হয়েছে ওই ওয়ার্ডের কাউন্সিলর ও পৌরসভা আওয়ামী লীগ নেতা রেজাউল করিমের (৩৫) ওপর। হামলায় কাউন্সিলর রেজাউলের ডান হাত অনেকটা বিচ্ছিন্ন হওয়ার মতো অবস্থা হয়েছে। এ সময় রেজাউলকে বাচাতে গেলে ধারালো কিরিচের কোপে গুরুতর আহত হয় ভাইপো সাইদুল হক মিঠুও (২৫)। গতকাল শুক্রবার জুমার নামাজের পর পরই ওয়ার্ডের হালকাকারা গ্রামে এই ঘটনা ঘটে।

গুরুতর আহত কাউন্সিলর রেজাউলকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সযোগে তাকে দ্রুত প্রেরণ করা হয় ঢাকা
মেডিক্যাল কলেজ হাসপাতালের উদ্দেশ্যে। আহত ভাইপো মিঠুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে অতর্কিত হামলার ঘটনার পর পরই ক্ষুদ্ধ জনতা কফিল উদ্দিন বাহাদুর নামের এক সন্ত্রাসীকে আটক করে পুলিশের সোপর্দ করেছে। কফিল বিএনপির সহযোগী সংগঠন শ্রমিকদলের একই ওয়ার্ডের দায়িত্বশীল নেতা বলে স্থানীয়রা জানিয়েছেন। সে হালকাকারা গ্রামের মো. বাদশা প্রকাশ টেক বাদশার ছেলে।

জনপ্রিয় কাউন্সিলর রেজাউল করিমের ওপর সশস্ত্র হামলার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম, পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, থানার ওসি মো. হাবিবুর রহমানসহ দলীয় বিভিন্নস্তরের নেতাকর্মী।
এমপি জাফর আলম জানান, কাউন্সিলর রেজাউলের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে অ্যাম্বুলেন্সযোগে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের উদ্দেশ্যে প্রেরণ করা হয়।

চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান জানান, কাউন্সিলর রেজাউল করিমের ওপর হামলার ঘটনায় নেতৃত্ব দেওয়া শ্রমিকদল নেতা কফিল উদ্দিন বাহাদুরকে স্থানীয় জনতার সহায়তায় আটক করা হয়েছে। আরো যারা জড়িত রয়েছে তাদেরকেও আটকের চেষ্টা চলছে।

পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ‘পৌরসভার উন্নয়ন কর্মকাণ্ডের অংশ হিসেবে দুই নম্বর ওয়ার্ডেও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে কাজ চলমান রয়েছে। সেই কাজ উপস্থিত থেকে দেখভাল করছিলেন কাউন্সিলর রেজাউল। কিন্তু সেই উন্নয়ন কাজে বাঁধা দেন শ্রমিকদল নেতা সন্ত্রাসী কফিলের নেতৃত্বে একদল দুর্বৃত্ত। এতে কাউন্সিলর রেজাউলের ডান হাত অনেকটা বিচ্ছিন্ন হওয়ার উপক্রম হয়েছে। আহত হয়েছে তার ভাইপো মিঠুও।’