এম.কলিম উল্লাহ, উখিয়া:
কক্সবাজারের সাংস্কৃতিক অঙ্গনে সাড়া জাগানো শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন ‘নবারুণ শিল্পীগোষ্ঠী’র বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়েছে।

১৬ জুলাই সকাল ৯টায় হ্নীলা উম্মে সালমা (রা) বালিকা দাখিল মাদরাসা মিলনায়তনে কক্সবাজার জেলার শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন “নবারুণ শিল্পীগোষ্ঠীর” বার্ষিক কাউন্সিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক হাফেজ মুহাম্মদ ইব্রাহীম রোহানের সভাপতিত্বে শিল্পী মাওলানা আজিজুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান আলোচক ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাকালীন পরিচালক মাওলানা হাফেজ ইমাম হোসাইন।

তিনি বলেন, বর্তমান যুবসমাজ মাদক, সন্ত্রাস, এসিড নিক্ষেপ, ইভটিজিং ও সংস্কৃতির নামে কলুষিত অপসংস্কৃতিকে ধারন করে নিজেদের ঈমান আকিদা ধংস করে দিচ্ছে। যুবসমাজকে এই পরিস্থিতি থেকে মুক্ত করে ইসলামী সংস্কৃতির প্রতি ধাবিত করার লক্ষ্যে ২০১৪ সালে প্রতিষ্ঠা করা হয়েছিল এই সংগঠন । হাটিহাটি পা পা করে সংগঠন আজ কক্সবাজার জেলার বিভিন্ন অঞ্চলে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে যুবসমাজকে মাদক, সন্ত্রাস, এসিড নিক্ষেপ, ইভটিজিং ও কলুষিত এ অপসংস্কৃতি থেকে মুক্ত করতে ইসলামের সুশীতল ছায়াতলে আহবান করে যাচ্ছে। লক্ষ্য পূরণ করতে সবাইকে দৃঢ় মনোবল নিয়ে সংঘবদ্ধ ভাবে কাজ চালিয়ে যেতে হবে।

আলোচনা করেন -সংগঠনের পরিচালক হাফেজ নুর মোহাম্মদ, মাওলানা জাহেদ হোসাইন, মাওলানা আমীর কাসেম, মুহাম্মদ মনছুর, ওবাইদুর রহমান রিদুয়ান।

বার্ষিক হিসাব প্রতিবেদন পেশ করেন সংগঠনের অর্থ পরিচালক মুহাম্মদ ইব্রাহীম।

উপস্থিত ছিলেন -সদস্য মাওলানা সাইফুল ইসলাম, সৈয়দুল আমীন, হাফেজ শাহ জাহান, হাফেজ মোবারক, নুরুল আমীন, আব্দুল মান্নান, মুহাম্মদ সাইদ।

কাউন্সিল শেষে সভাপতি সবার পরামর্শক্রমে বিগত কমিটি বিলুপ্ত ঘোষণা করে আগামী সেশনের জন্য কমিটি ঘোষণা করা হয়।

পরিচালক: হাফেজ মাওলানা ইমাম হোসাইন, সহকারী পরিচালক: হাফেজ মুহাম্মদ ইব্রাহীম রোহান, সাংগঠনিক সম্পাদক: মাওলানা আজিজুল হক জওহার, অর্থ পরিচালক: হাফেজ মাওলানা নুর মোহাম্মদ, দফতর পরিচালক: মুহাম্মদ ইব্রাহীম, মিডিয়া পরিচালক: রিদওয়ান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •