খালেদ হোসেন টাপু,রামু :
বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সারাদেশের ন্যায় কক্সবাজারের রামু উপজেলা প্রশাসন ও বনবিভাগের যৌথ উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন এবং চারা বিতরণ করা হয়েছে। এতে দুই পর্বের অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধান অতিথি স্থানীয় এমপি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।
আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় এমপি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেন, জলবায়ূর পরিবর্তন রোধে সামাজিক বনায়নের কোনো বিকল্প নেই। তিনি বলেন, মানুষের জীবন বাঁচাতে বৃক্ষের গুরুত্ব অনেক। প্রধানমন্ত্রীর উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। কাজেই আমরা সবাই এ বর্ষায় গাছ রোপন করে দেশকে আরো প্রাকৃতিকবন্ধন হিসাবে গড়ে তুলতে চাই।

বৃহস্পতিবার (১৬ জুলাই )বেলা সাড়ে ১১টায় রামু উপজেলা প্রশাসন প্রাঙ্গনে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন এবং চারা বিতরণ করা হয়। এসময় কক্সবাজার উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক মোহাম্মদ সোহেল রানা, কক্সবাজার দক্ষিণ বন বিভাগের সহকারী বন সংরক্ষক আব্দুল্লাহ আল মামুন, রামু উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমা, জোয়ারিয়ানালা রেঞ্জ কর্মকর্তা সুলতান মাহমুদ হাওলাদার, বাঘখালী রেঞ্জ কর্মকর্তা একেএম আতা এলাহী, কক্সবাজার শহরের রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হক, পানের ছড়া রেঞ্জ কর্মকর্তা তৌহিদুর রহমান টগর ও রাজারকুল রেঞ্জ কর্মকর্তা নাজমুল হোসেনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, বনবিভাগের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে এক কোটি বৃক্ষ রোপণ কর্মসূচির আওতায় রামু উপজেলায় ২০ হাজার ৩২৫টি ফলজ বনজ, ঔষধী চারা বিতরণ করা হয়।