মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা থেকে বান্দরবানের লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসাবে বদলি করা হয়েছে। অপরদিকে, লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হককে চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তর গত ১৫ জুলাই এক প্রজ্ঞাপনে এই বদলি ও নিয়োগ আদেশ দেন। বিশ্বস্ত সুত্র এ তথ্য সিবিএন-কে নিশ্চিত করেছেন।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসাবে নতুন নিয়োগ পাওয়া ডা. মোহাম্মদুল হক ২৪ তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের একজন কর্মকর্তা। তার বাড়ি লামার আজিজনগর ইউনিয়নে। অন্যদিকে, লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসাবে নতুন নিয়োগ পাওয়া ডা. মোহাম্মদ শাহবাজ ২৫ তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের একজন কর্মকর্তা। তার বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়। ডা. মোহাম্মদ শাহবাজ গত ৩ জুলাই করোনা ‘পজেটিভ’ হয়ে এখন সুস্থ হয়েছেন।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস জনিত চরম সংকটে এ দু’জন উপজেলা পর্যায়ের স্বাস্থ্য কর্মকর্তার নিয়োগ বদলি নিয়ে কক্সবাজার জেলা স্বাস্থ্য বিভাগে কৌতুহলের শেষ নেই। চলছে বিভিন্ন জল্পনা কল্পনা।