বিশেষ প্রতিবেদক :

সরকারি হিসাব ও অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং একাদশ জাতীয় সংসদে ৩০৭ মহিলা আসন-৭ হতে নির্বাচিত সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান এমপি’র আজ (১৬ জুলাই ২০২০) ৪৯তম জন্মদিন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী দ্বিতীয়বারের মতো নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির একনিষ্ঠ কর্মী হওয়ার মাধ্যমে গণমানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন।

বর্তমানে উদ্ভূত বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর দুর্দিনেও অসহায়-দুঃস্থ মানুষের মাঝে ত্রাণ সহায়তাসহ সকল প্রকার আর্তমানবতার সেবায় নিয়োজিত রয়েছেন গণমানুষের এই নেত্রী।

বৈশ্বিক মহামারির এ দুর্দিনে তাঁর জন্মদিন উপলক্ষে সকল প্রকার আড়ম্বরপূর্ণ উদযাপন থেকে সকলকে বিরত থাকার বিনীত অনুরোধ জানিয়ে সকলের নিকট দোয়া ও আশীর্বাদ প্রার্থনা করে ওয়াসিকা আয়শা খান এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নিরলসভাবে কাজ করছেন। তাঁর সুযোগ্য নেতৃত্বে আজ উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ।

তিনি আমাকে তাঁর এই উন্নয়নের রাজনীতির একনিষ্ঠ কর্মী হওয়ার জন্য মনোনীত করেছেন। এটি আমার জীবনের পরম পাওয়া। আমার মরহুম পিতা-মাতা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে আমৃত্যু কাজ করে গেছেন। আমি আমার পিতা-মাতার পদাঙ্ক অনুসরণ করে মানুষকে ভালবাসতে চাই। চট্টগ্রামের মানুষের জন্য আমি আমৃত্যু কাজ করতে চাই।

উল্লেখ্য, বাংলাদেশের রাজনৈতিক ব্যক্তিত্বের ইতিহাসে উজ্জ্বল নক্ষত্র, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, আওয়ামী লীগের প্রথম অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, সংবিধান প্রণেতা, নন্দিত জননেতা আতাউর রহমান খান কায়সার ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক মহিলা সম্পাদক, বাংলাদেশ আওয়ামী মহিলা লীগের সাবেক সহ-সভাপতি, চট্টগ্রাম মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বেগম নিলুফার কায়সার এর সুযোগ্য সন্তান, বাংলাদেশ আওয়ামী লীগ এর বর্তমান অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, বীর চট্টলার রত্ন, গণমানুষের নেত্রী ওয়াসিকা আয়শা খান এমপি দশম জাতীয় সংসদেও সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। অতীতে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী হিসেবেও দক্ষতার স্বাক্ষর রেখেছেন ওয়াসিকা আয়শা খান এমপি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •