সিবিএন ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো দুই হাজার ৪৫৭ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন তিন হাজার ৫৩৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন এক লাখ ৯৩ হাজার ৫৯০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৯৬ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৫ হাজার ২৩ জন।

বুধবার (১৫ জুলাই) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩০৮টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২টি। এখন পর্যন্ত ৯ লাখ ৮০ হাজার ৪০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৫ দশমিক ২৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ২৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ।
তিনি জানান, মারা যাওয়াদের মধ্যে ২৭ জন পুরুষ এবং ৬ জন নারী। মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ এক হাজার ৯৪০ জন এবং নারী ৫১৭ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ০ থেকে ১০ বছরের মধ্যে এক জন রয়েছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, রাজশাহী বিভাগে ২ জন, রংপুর বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৫ জন রয়েছেন। হাসপাতালে ২৭ জন এবং বাসায় ৬ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৯৪৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ৮৬৪ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ৭৪৫ জন এবং এখন পর্যন্ত ২১ হাজার ২১৬ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৩৯ হাজার ৮০ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে মোট ৪ লাখ ৮৩০ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯৩১ জন এবং এখন পর্যন্ত ৩ লাখ ৩৯ হাজার ৫৯৩ জন ছাড় পেয়েছেন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৬১ হাজার ২৩৭ জন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •