আমিরুল ইসলাম মো: রাশেদ  :

কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালার সংরক্ষিত বনাঞ্চলে সৃজিত বাগানের গাছ কাটার অপরাধে দুইজনকে আটক করেছে উত্তর বন বিভাগের জোয়ারিয়ানালা রেঞ্জের কর্মকর্তা-কর্মচারিরা। এসময় প্রায় ১৬ ঘনফুট গোল কাঠ ও একটি ছেও করাত উদ্ধার করা হয়েছে। ১৪ জুলাই ( মঙ্গলবার ) সকাল ১১ টার দিকে উক্ত এলাকা থেকে এসব উদ্ধার ও আসামীদের আটক করা হয়েছে বলে জানান জোয়ারিয়ানালা রেঞ্জ কর্মকর্তা সুলতান মাহমুদ টিটু। আটককৃত হল,জোয়ারিয়ানালার ভিআইপি টিলার মো: আইয়ুব প্রকাশ সোনা মিয়ার পুত্র আবু তাহের ও নোয়াকাটা এলাকার মো: রহমত আলীর পুত্র মো: ছাদেক।

রেঞ্জ কর্মকর্তা সুলতান মাহমুদ টিটু জানিয়েছেন, ওইদিন নিয়মিত টহলের অংশ হিসেবে বিট কর্মকর্তা,বন প্রহরীসহ হেডম্যানেরা জোয়ারিয়ানালার সংরক্ষিত বনাঞ্চলে যান।সেখানে গাছ কাটার অপরাধে উক্ত আসামীদের ধাওয়া করে আটক করা হয় এবং ঘটনাস্থল থেকে প্রায় ১৬ ঘনফুট গোল কাঠ উদ্ধার করা হয়েছে। তিনি আরও বলেন, ধৃত আসামীদের বিট অফিসে আনলে তাদের ছিনিতে নিতে চেষ্টা করে এলাকার কিছু চিহ্নিত বনদস্যুরা। পরে রামু থানার ওসির সহযোগিতায় আসামীদের কক্সবাজার কোর্টে নেওয়া হলে আইনী প্রক্রিয়ায় তাদের সাজা দিয়ে কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিশেষ অভিযান টিমের ওসি এমদাদুল হক সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন,ধৃত আসামীদের জোয়ারিয়ানালা বিটে আনলে সংঘবদ্ধ বনদস্যুরা তাদেরকে ছিনিয়ে নিতে বিট অফিস ঘেরাও করার চেষ্টা চালায়।কিন্তু তিনি আগ থেকে বিষয়টি বুঝতে পারায় রামু থানার ওসি কে জানালে তিনি তাৎক্ষণিক পুলিশ পাঠিয়ে আসামীদের কক্সবাজার কোর্ট পর্যন্ত পৌঁছিয়ে দেন।পরে আইনানুগ প্রক্রিয়া শেষ করে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।