আতিকুর রহমান মানিক:
কক্সবাজার শহরে বাজার তদারকি অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন এ অভিযান পরিচালনা করেন।
বাহারছড়া বাজার, আইবিপি রোড ও বাজারঘাটার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকা, ক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রয় করা, সঠিকভাবে মূল্য তালিকা হালনাগাদ না করার অপরাধে ৪ দোকানদারকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
দণ্ডপ্রাপ্তরা হলো- কবির স্টোর ৫ হাজার, মায়ের দোয়া এন্টারপ্রাইজ ১০ হাজার, তাজরাই এন্টারপ্রাইজ ৫ হাজার ও রহমান ট্রেডার্স ৫ হাজার টাকা।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন জানান, সাম্প্রতিক সময়ে এলপিজি গ্যাসের দাম ডিলার পর্যায়ে কমলেও খুচরা দোকানে এলপিজি গ্যাস সিলিন্ডার এর দাম ছিল অপরিবর্তিত। যার প্রেক্ষিতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহা পরিচালকের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়।
তদারকি কালে আসন্ন ঈদুল-আজহা উপলক্ষে মসলার বাজারে বিশেষ নজরদারি করা হয়, এবং মসলা জাতীয় কোন পণ্যের দাম বৃদ্ধি না করার জন্য ব্যবসায়িদের নির্দেশনা দেওয়া হয়েছে এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয় ও ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয় ।
সদর মডেল থানার এএসআই দীন মোহাম্মদ এর নেতৃত্বাধীন পুলিশ ফোর্স অভিযানে সহায়তা করেন।