নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার বিজিবি ক্যাম্প এলাকায় নানা নাটকিয়তায় সদ্য নেইম ফলক উদ্বোধন হওয়া কক্স হেলথ কেয়ার হাসপাতালের স্থাপনের বিরুদ্ধে প্রকৃত জমি মালিক সংবাদ সম্মেলন করেছে ।১১ জুলাই শনিবার বিকালে শহরের একটি হোটেল সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জমি মালিক রশিদা বেগম গং দাবি করেন, কক্স হেলথ কেয়ার হাসপাতালটি যে জমিটিতে নির্মাণ করার কথা বলে হাসপাতালের নেইম ফলক উদ্বোধন করেছেন, সেই ১০ শতক জমির আসল মালিক রশিদা বেগম গং। তাদের জমির উপর একেবারে ভুমিদস্যু কায়াদায় স্থানীয় ডাক্তার নুরুল আক্তার চৌধুরী ও লিটন নামে একটি দখলবাজ চক্র হাসপাতাল নির্মাণের নামে জমি দখলের পাঁয়তারা চালিয়ে চরম ক্ষতি করতে চায়, বলেন ক্ষতিগ্রস্থ পরিবার।

রশিদা গং আরো জানান, দীর্ঘ শত বছরের ধরে আর,এস খতিয়ান নং-১৪৫০ বি,এস খতিয়ান নং
-১৩৩১ ও সৃজিত-৭৩২২ নং খতিয়ান মুলে ১০ শতক জমির প্রকৃত মালিক হয় তারা। এর পর থেকে
এদিকে আক্তার গং নামে একটি শক্তিশালী ভুমিদস্যু চক্র মিথ্যা কাগজ বানিয়ে তাদের একমাত্র মাথা গোঁজার বসত বাড়ি কেড়ে নিতে চাই বলে এমনই দাবি এই পরিবারের।

১০ জুলাই শনিবার সরকারের উপর মহলকে ব্যবহার করে কথিত কক্স হেথ কেয়ার হাসপাতালের নেইম ফলক উদ্বোধন করেন, সেটি সত্যি খুবই দুঃখজনক বলেন তারা।
জমির আসল মালিক রশিদা গং এর সম্পত্তির উপর জোর করে হাসপাতালের নেইম ফলক উদ্বোধন করায় তারা এমন ঘটনার চরম তিব্র প্রতিবাদ ও নিন্দা জানায়। একই সাথে লিটন নামে এক ব্যক্তি সেখানে থাকা ১৫টি বসত বাড়ি ও দোকান গুলো আগামী ১৫ দিনের মধ্যে খালি করার হুমকিও দিয়ে যান বলে জানান তারা। এমন করোনা পরিস্থিতিতে তাদের উপর এমন জুলুম ও অত্যাচার কোনভাবে মেনে নেওয়া যায় না। এই বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট প্রশাসনের কাছে বিচার দাবি করেন। এমন জঘন্য অপরাধের এই বিচার না হলে রশিদা গংসহ ক্ষতিগ্রস্ত পরিবার আমরণ অনেশন সহ নানা অান্দোলনে নামতে বাধ্য হবে সংবাদ সম্মেলনে এমনটি দাবি করে।দীর্ঘদিন ধরে এই দখল বাজচক্র জমির আসল মালিকের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলাসহ নানাভাবে হুমকি ধমকি দিয়ে ক্ষতি করার অপচেষ্টা অব্যহত রেখেছে। এতে অসহায় এই পরিবার সরকারের কাছে জানমালের নিরাপত্তা কামনা করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •