মোস্তফা কামাল, ‍ডুলাহাজারা:

পরিবেশ রক্ষায় সারা দেশে বৃক্ষরোপণ কর্মসূচীর অাওতায় কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারায় সেচ্ছাসেবী সংগঠন শিক্ষা ও সামাজিক উন্নয়ন সংস্থা (ইএসডিও) এর উদ্যোগে বিভিন্ন ফলজ ও বনজ গাছের চারা রোপন ও বিতরণ করা হয়েছে।
শুক্রবার (১০ জুলাই) দিনব্যাপী ইএসডিও’র সদস্যরা সংগঠনের উদ্যোগে ইউনিয়নের বিভিন্ন মসজিদ, মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠানের অাঙ্গিনায় চারা রোপন শেষে বিকাল ৩ টায় ডুলাহাজারা বগাচতর সরকারি প্রাথমিক বিদ্যালয় হল রুমে শিক্ষা ও সামাজিক উন্নয়ন সংস্থা (ইএসডিও) এর প্রতিষ্ঠাতা পরিচালক এম গিয়াস উদ্দিন গাজীর সভাপতিত্বে চারা বিতরণ এক সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, কক্সবাজার সাহিত্যিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইকবাল অাহমেদ। ইএসডিও সংগঠনের উপদেষ্টা ও বগাচতর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শফিকুল অালমের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের স্পেশাল টিম প্রধান মোঃ ফখরুল ইসলাম ও ডুলাহাজারা ৭ নং ওয়ার্ড অাওয়ামীলীগের সভাপতি মোঃ গিয়াস উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বক্তব্য রাখতে গিয়ে সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সবুজে থাকুন সবুজে বাঁচুন এই স্লোগানকে সামনে রেখে তিনি বলেন, যদি সুস্থ থাকতে চান তবে অাপনার বাড়ির অাঙ্গিনায় গাছ লাগান, দূষিত পরিবেশ থেকে বাঁচতে লাগানোর কোন বিল্পন নেই। তাই বাঁচতে হলে সবাইকে গাছের চারা লাগাতে হবে।

অতিথিরা বক্তব্য শেষে উপস্থিত স্থানীয় শিক্ষক, শিক্ষার্থী ও জনসাধারণের মাঝে ৫টি করে নারিকেল চারাসহ বিভিন্ন ফলজ ও বনজ গাছের প্রায় ৫ শত চারা বিতরণ করেন।

এসময় শিক্ষা ও সামাজিক উন্নয়ন সংস্থা (ইএসডিও) এর সকল সদস্য ও স্থানীয় অসংখ্য গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।