রাজু দাশ, চকরিয়া:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ উপলক্ষে কক্সবাজারের বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চকরিয়া উপজেলা ও পৌরসভার যৌথ উদ্যোগে মঠ মন্দির ও মহা শ্মশানে বৃক্ষ রোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১০ জুলাই) সকাল ১১ টার দিকে চকরিয়া কেন্দ্রীয় সার্বজনীন হরি মন্দির প্রাঙ্গণে মাসব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- চকরিয়া হরি মন্দির উন্নয়ন কমিটির সভাপতি প্রদীপ দাশ, চকরিয়া পৌরসভা পূজা উদযাপন পরিষদের সভাপতি টিটু বসাক, সহ-সভাপতি সুজিত দাশ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক সুধীর চন্দ্র দাশ,দপ্তর সম্পাদক কৈলাশ দে,বাংলাদেশ সনাতনী সেবক সংঘ চকরিয়া উপজেলা পৃষ্টপোষক বিজন কুমার বিশ্বাস, সহ সাংগঠনিক সম্পাদক অাশিষ মল্লিক, পৌর পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক মিল্টন দাশ,গণসংযোগ সম্পাদক সাংবাদিক রাজু দাশ,সদস্য কালু দাশ, পৌরসভা পূজা উদযাপন পরিষদ ৬ লনং ওয়ার্ড সভাপতি রাজিব দে, সাংবাদিক বিপ্লব দাশ প্রমূখ।

এ সময় উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ বলেন, অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ঘিরে কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডঃ রনজিত দাশ এবং সাধারন সম্পাদক বাবুল শর্মার নির্দেশনায় চকরিয়ার বিভিন্ন মঠ, মন্দির ও মহা শ্মশানে বিভিন্ন রকম ফুল, ফলদ, বনজ ও ওষধি গাছের চারা রোপণ কর্মসূচী বাস্তবায়নে আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করা হয়েছে।

তপন কান্তি দাশ আরো বলেন,প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় গাছপালার ভূমিকা অপরিসীম। গাছপালা ও বনভূমি যেমনিভাবে আমাদের জন্য অক্সিজেন সরবরাহ করে ঠিক তেমনিভাবে প্রাকৃতিক দুর্যোগের কবল থেকেও পরিবেশকে রক্ষা করে। অক্সিজেনের প্রধান উৎস হিসেবে গাছ রোপণ করা আমাদের নৈতিক দায়িত্ব। এবার বৃক্ষ রোপণ কর্মসূচির অংশ হিসেবে চকরিয়া বিভিন্ন স্থানে মঠ মন্দির ও মহা শ্মশানে ফলদ ও বনজ বৃক্ষ রোপণ দশ হাজার চারা রোপণ করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •