সিবিএন:
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনস পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সাবেক জেলা প্রশাসক সাজ্জাদুল হাসান।

শোক বাণীতে তিনি বলেন, আমি কক্সবাজার জেলা প্রশাসক থাকাকালে যে কোন প্রয়োজনে নজরুল ইসলাম চৌধুরীকে পাশে পেয়েছি। তিনি ছিলেন দলের জন্য নিবেদিত, মানুষের জন্য উদার। তিনি সামাজিক কার্যক্রমে সমাজের জন্য দৃষ্টান্তমূলক অবদান রেখেছেন। সর্বদা ইতিবাচক চিন্তা করতেন নজরুল ইসলাম চৌধুরী। তার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। সেই সাথে শোকাহত স্বজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, বর্ষিয়ান রাজনীতিক নজরুল ইসলাম চৌধুরী বুধবার (৮ জুলাই) বিকাল চারটার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

তিনি শহরের কলাতলী এলাকার মরহুর মাওলানা ফজলুল হকের বড় ছেলে। সাংসারিক জীবনে তিনি ১ ছেলে ও ২ মেয়ের জনক ।

দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন নজরুল ইসলাম চৌধুরী। গত ২২ জুন দুপুরে শারীরিক অবস্থার অবনতি হলে বিকেল ৪ টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। পরের দিন ২৩ জুন তার করোনা ধরা পড়ে। এরপর থেকে সদর হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

ওখান থেকে ইউনিয়ন হাসপাতালে স্থানান্তর করা হয়।

৭ জুলাই কক্সবাজার মেডিকেল কলেজের রিপোর্টে তার করোনা নেগেটিভ আসলে ইউনিয়ন হাসপাতাল থেকে আবারো সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।

নজরুল ইসলাম চৌধুরী ষাটের দশকের কক্সবাজার মহকুমার ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের পাশাপাশি কক্সবাজার সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলেন। এছাড়া ছাত্র আন্দোলনের পাশাপাশি জেলায় আওয়ামীলীগ পূণ:গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে ভূমিকা রাখেন। বিভিন্ন সময় আওয়ামী লীগের নানা পর্যায়ের দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘ দিন দায়িত্বে ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •