সিবিএন ডেস্ক:

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১০ হাজার ছাড়াল
চট্টগ্রামে আরও ২৯২ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ১৮০ জনে।

গত ২৬ মার্চ চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা শুরুর পর প্রথম ৪০ দিনে মোট ১০৫ জন করোনা রোগী শনাক্ত হয়। কিন্তু পরের দুই মাস বন্দর নগরীতে করোনা পরিস্থিতির অবনতি ঘটেছে দ্রুত গতিতে।

রোববার (৫ জুলাই) চট্টগ্রামের ৬টি ও কক্সবাজার ল্যাবে মোট ১ হাজার ৩১৮ জনের নমুনা পরীক্ষা করে ২৯২ জনের করোনা শনাক্ত করা হয়। নতুন শনাক্তদের মধ্যে ২৩২ জন নগরের ও ৬০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নগরে ১ ও উপজেলায় ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৯৫ জনে। এর মধ্যে ১৩৮ জন নগরের ও ৫৭ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, রোববার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১ জন নগরের ও ৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ২২২৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৪৬ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ৪২ জন নগরের ও ৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৩ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৪ জন ও বিভিন্ন উপজেলার ২৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে রোববার ৪৭৩ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৭২ ও উপজেলার ১২ জনের করোনা শনাক্ত হয়।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষায় ৭৩ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে নগরের ৬৭ জন ও উপজেলায় ৬ জন রয়েছেন।

বেসরকারি অপর ল্যাব শেভরনে ৯৩ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে ৩৬ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪ জনের নমুনা পরীক্ষায় ২ জন করোনা পজিটিভ মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৬০ জনের মধ্যে সীতাকুণ্ডে ৪ জন, সাতকানিয়ায় ৩ জন, বাঁশখালীতে ৪ জন, আনোয়ারার ১ জন, চন্দনাইশের ৬, বোয়ালখালীর ২, রাউজানের ১৬, রাঙ্গুনিয়ায় ২ জন, ফটিকছড়িতে ৪ জন, হাটহাজারীতে ১৭, মিরসরাইয়ে ১ জন রোগী শনাক্ত হয়েছে। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২১ জনসহ এ পর্যন্ত মোট ১ হাজার ২১৬ জন করোনা রোগী সুস্থ হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •