ফরিদুল আলম দেওয়ান, মহেশখালী:

সাম্প্রতিক সময়ে মহেশখালীতে মাথাচাড়া দিয়ে উঠা মাদকের করাল গ্রাস থেকে দ্বীপের যুব সমাজকে বাঁচাতে অবশেষে রাস্তায় নামলেন ছাত্র সমাজ। “আসুন সবাই অসৎ সঙ্গ ছাড়ি, মাদকমুক্ত সমাজ গড়ি” এই স্লোগান নিয়ে গতকাল শনিবার (৪ জুলাই) উপজেলার কুতুবজোম ইউনিয়নের তাজিয়াকাটা গ্রামে এ মানববন্ধন করেছে তাজিয়াকাটা স্টুডেন্ট সোসাইটি নামক একটি ছাত্র সংগঠন। এতে সংহতি প্রকাশ করেছে এলাকাবাসীও।

মানববন্ধনকারি সংগঠনের নেতৃবৃন্দরা জানান, এলাকার অসামাজিক কার্যকলাপ ইয়াবা বিকিকিনি , মদ, জুয়া, গাঁজা ইত্যাদি মাদকদ্রব্য বিক্রি ও সেবনকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবীতে এ মানবন্ধনের আয়োজন করা হয়েছে।

মানবন্ধনে বক্তারা বলেন, করোনাকালীন এ সময়ে উপজেলার কুতুবজোম ইউনিয়নের চরাঞ্চল সমূহ মাদকের আঁখড়ায় পরিণত হয়েছে। সাগর পথে মায়ানমার থেকে ইয়াবা ট্যাবলেট এনে পুরো দ্বীপে তা সরবরাহ করে দ্বীপাঞ্চলের যুব সমাজকে নষ্ট করছে কয়েকটি মাদক সিন্ডিকেট। ইতিমধ্যে এলাকাবাসী কুতুবজোম চরপাড়া থেকে মায়ানমারের নাগরিক সহ ট্রলার আটক করে পুলিশে সোপর্দ করেছে। সাম্প্রতিক সময়ে কুতুবজুমের উপকূলীয় চর এলাকায় সন্ধ্যা থেকে গভীর রাত অবদি বিভিন্ন পয়েন্টে বসে ইয়াবা, মদ, জুয়া সহ গাঁজার আসর। এতে করে দিন দিন এলাকার আইনশৃঙ্খলার চরম অবনতি হচ্ছে। এলাকার উঠতি যুব সমাজকে রক্ষা করতে মাদক নির্মূল করার জন্য ছাত্র সমাজ ও এলাকাবাসী একতাবদ্ধ হয়ে আইনের সহযোগীতা কামনা করেছে।

অন্যান্যদের মাঝে মানববন্ধনে বক্তব্য রাখেন, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আমীন শরীফ, ওয়ার্ড যুবলীগের সভাপতি আলা উদ্দীন, তাজিয়াকাটা স্টুডেন্ট সোসাইটির সভাপতি এবাদুল হক, আনসার কমান্ডার মোঃ হোসেন, ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনসারুল করিম, তাজিয়াকাটা জেলে মাঝি সমিতির সভাপতি কবির আহমদ, তাজিয়াকাটা স্টুডেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক খাইরুল আমিন, কুতুবজোম ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সম্পাদক মোঃ আলমগীর, তাজিয়াকাটা স্টুডেন্ট সোসাইটির অর্থ সম্পাদক মহিউদ্দীন ও ক্রীড়া সম্পাদক এবাদুল করিম।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ দিদারুল ফেরদৌস জানান, মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতিমধ্যে পুলিশের অভিযান চলমান রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •