মুহাম্মদ মনজুর আলম, চকরিয়া :

এশিয়ার বৃহত্তম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক ঘোষিত সারাদেশে মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির আলোকে ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, মোরশেদ হোসাইন তানিম এর নির্দেশে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বাংলাদেশ ছাত্রলীগ চকরিয়া উপজেলা শাখার আওতাধীন কাকারা ইউনিয়নে বৃক্ষ রোপণ করা হয়েছে ।

শুক্রুবার কাকারা ইউনিয়নস্থ চকরিয়ার ঐতিহ্যবাহী শাহ-উমর (রা) মাজার প্রাঙ্গনে জুমার নামাজের পর বাংলাদেশ আওয়ামী যুবলীগ, চকরিয়া পৌরসভা শাখার এবং উপজেলা ছাত্রলীগের বেশকিছু নেতৃবৃন্দকে সাথে নিয়ে একটি ফলজ গাছের চারা রোপন করেন চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ। পরে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা কাকারা ইউনিয়নের বেশকিছু গুরুত্বপূর্ণ পয়েন্টে বিপুল পরিমানে বনজ-ফলজ-ঔষুধী গাছের চারা রোপন করেন ।

বৃক্ষ রোপণ কালে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ চকরিয়া উপজেলা শাখার সহ-সভাপতি , খোরশেদ আলম নাসিম, উপজেলা ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রানা, লক্ষ্যারচর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক , শাওয়াল, লক্ষ্যারচর ইউনিয়ন ছাত্রলীগ নেতা ইব্রাহিম, স্থানীয় কাকারা ইউনিয়ন ছাত্রলীগের বেশকিছু নেতৃবৃন্দ ।

জানতে চাইলে , চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ বলেন,

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক ঘোষিত সারাদেশে ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি চলমান রয়েছে । তারই ধারাবাহিকতায় এবং কক্সবাজার জেলা ছাত্রলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক, মোরশেদ হোসাইন তানিম এর নির্দেশে ছাত্রলীগ চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে উপজেলার ১৮টি ইউনিয়ন ও চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ড়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ২০ হাজার বনজ-ফলজ-ঔষুধী গাছের চারা রোপন করা হবে। তাই ছাত্রলীগ চকরিয়া উপজেলা শাখার আওতাধীন কাকারা ইউনিয়নে বৃক্ষ রোপণ করা হয়েছে । এই বৃক্ষরোপন কার্যক্রম মাসব্যাপী চলমান থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য গত ২৭ জুন এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে উপজেলার বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদ প্রংঙ্গনে একটি ফলজ গাছের চারা রোপন করার মধ্যমে চকরিয়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপি বৃক্ষরোপন কার্যক্রম আনুষ্টানিক ভাবে শুভ উদ্বোন করেন চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ।