বার্তা পরিবেশক : কক্সবাজারের উ‌খিয়ায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠিত হয়েছে।
দৈনিক যুগান্তরের উ‌খিয়া প্র‌তি‌নি‌ধি শফিক আজাদকে সভাপতি ও দৈনিক আমাদের সময়ের পলাশ বড়ুয়া‌কে সাধারণ সম্পাদক করে বুধবার দুপুরে আংশিক কমিটি ঘোষণা করেন।

বিএমএসএফ’র জেলা সভাপতি মোঃ মিজান উর রশীদ মিজান ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির জেলা কমিটির সভাপতি সাহসী সাংবাদিক দৈনিক সমুদ্রকণ্ঠের সম্পাদক মঈনুল হাসান পলাশ ও দৈনিক ইত্তেফাক এবং জাগো নিউজের জেলা প্রতিনিধি সায়ীদ আলমগীর এ কমিটি ঘোষণা করেন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটি নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার জন্য উপজেলা পর্যায়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করার নির্দেশনার আলোকে উ‌খিয়া উপজেলায় এ দুই সাংবাদিককে দায়িত্ব অর্পণ করা হয়েছে।

আগামী ১৫ দিনের ভিতর পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটি বরাবর পাঠানোর জন্য আহ্বান জানানো হয়েছে।

বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এক প্রতিক্রিয়ায় বলেন, দেশের সাংবাদিকদের করোনার এই ক্রান্তিকালে সকলের সাথে আন্তরিক ও সহনশীল মনোভাব নিয়ে এগিয়ে যেতে হবে। সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে এই কমিটি ঐক্যবদ্ধ থেকে প্রতিবাদ-প্রতিরোধে ভুমিকা রাখবে।