এম.জিয়াবুল হক,চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প:প: কর্মকর্তা ডা.মোহাম্মদ শাহবাজ করোনা আক্রান্ত হয়েছেন। তিনি ছাড়াও গত ২৪ ঘন্টায় চকরিয়া উপজেলা থেকে আরো দুইজনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। হাসপাতালে আগত রোগীদের চিকিৎসা সেবা দিতে গিয়ে এবার নিজেই করোনা আক্রান্ত হয়েছেন বলে সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ডা.মোহাম্মদ শাহবাজ।

চকরিয়া উপজেলা হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা.মোহাম্মদ শাহবাজ বলেন, দুইদিন ধরে শরীরে প্রচন্ড জ¦র অনুভব করছিলেন। এরই মধ্যে রোববার দাপ্তরিক কার্যক্রম সংক্ষিপ্ত করে ওইদিন তিনি হাসপাতালের নতুন ভবনে স্থাপিত বুথে করোনা স্যাম্পল দেন। সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব থেকে পাঠানো রির্পোটে তাঁর পজেটিভ ধরা পড়ে।

ডা.মোহাম্মদ শাহবাজ বলেন, তিনি বর্তমানে চকরিয়া উপজেলা হাসপাতালস্থ সরকারি কোয়াটারে হোম আইসোলেশনে আছেন। সেখান থেকে চিকিৎসা নিচ্ছেন। তিনি সুস্থ হয়ে আবারও কর্মক্ষেত্রে ফিরতে পারে চকরিয়াবাসীর সেবায় নিজেকে নিয়োজিত করবেন। সেইজন্য তিনি চকরিয়া উপজেলাবাসি এবং শ্রেণী-পেশার সকলস্তরের নাগরিকের কাছে নিজের জন্য দোয়া চেয়েছেন।

প্রসঙ্গত: করোনা সংক্রমণের পর থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃপ কর্মকর্তা ডা.মোহাম্মদ শাহবাজ প্রায় প্রতিদিন হাসপাতালে আগত করোনা ছাড়াও অন্য রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা নিশ্চিতে কাজ করে যাচ্ছেন। পাশাপাশি তিনি হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা রোগীদের চিকিৎসা থেকে শুরু করে সবধরণের কাজে সার্বিক মনিটরিংয়ের মাধ্যমে সহযোগিতা দিয়ে আসছেন।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে, করোনা সংক্রমণের পর থেকে এই পর্যন্ত চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩’শ ২২ জন। এরই মধ্যে সুস্থ হয়েছেন ২’শ ৬ জন। আর করোনায় মারা গেছেন ৬ জন।