সফি উল করিম স্বপ্নীল:
কক্সবাজার সদরের ইসলামপুর ৫নং ওয়ার্ডের জুমনগর তরলতলীর বাসিন্দা মোঃমুসলিম উদ্দিন। স্ত্রী ও দুই সন্তানের সংসার। রিক্সার প্যাডেল ঘুরিয়ে চলে জীবন। বয়স প্রায় ৪৮ বছর। জীবনযুদ্ধ থেমেছিল না। হঠাৎ রোগে পেয়ে বসেছে মুসলিম উদ্দিনকে। রোগ পালছেন প্রায় ১ বছর হলো। ঠিক মতো খাবারের টাকা নেই, তাই চিকিৎসা করতে পারছেনা নিজের। এমনকি পরীক্ষাও করাতে পারেনি। জানে না, আসলে তার কি রোগ হয়েছে? এভাবে রাত যায়, দিন আসে। বেঁচে থাকার স্বপ্ন দিনদিন দুঃস্বপ্ন হয়ে যাচ্ছে। চোখেমুখে অন্ধকার। চিন্তিত দুই সন্তানের সংসার কি হবে? কিভাবে চলবে তারা?

স্থানীয়রা জানিয়েছে,  ১বছর ধরে বিভিন্ন রোগে ভুগছেন মোঃমুসলিম উদ্দিন। এক বছর আগে তার যা সামর্থ্য ছিলো সব কিছু নিয়ে চিকিৎসা করেন। টাকার অভাবে উন্নত চিকিৎসা করতে পারেনি এতদিন। এমন কি করতে পারেনি পরীক্ষাটাও। এত দিন জানতো না তার আসলে কি সমস্যা ছিলো। শুধু এইটা জানতো যে তার পাইলস রোগ হয়েছে। পায়খানার রাস্তা দিয়ে ব্লাড গিয়ে গিয়ে রক্ত শূন্যতা হয়ে যেত। এছাড়াও তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন রোগে ভোগছেন।

সপ্তাহখানেক আগে নতুন অফিস বাজারের মসজিদের খতিব মওলানা মিজানুর রহমান সিরাজীর সহযোগিতায় মোঃমুসলিম উদ্দিনকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে পরীক্ষা করলে তার পেটে পাথর ও টিউমার ধরা পড়েছে। বিশেষজ্ঞ ডাক্তার জরুরী ভিত্তিতে তার অপারেশন করার জন্য বলেন। তার সুচিকিৎসার জন্য ৫০ হাজার টাকা লাগতে পারে।

মোঃমুসলিম উদ্দিনের নেই কোন নিজের বসতভিটা। শ্বশুরের বাসায় থাকেন। পরিবারে আয় করার মত বিকল্প কেউ নেই। এমতাবস্থায় চরম দুর্দিন যাচ্ছে। না পারছে ঠিকমতো খেতে, না পারছে চিকিৎসা করতে।

মুসলিম উদ্দিনের সুচিকিৎসার জন্য সমাজের বিত্তশালী, দানশীল, হৃদয়বানদের নিকট সাহায্যের আবেদন জানিয়েছে মানবতার স্বেচ্ছাসেবী সংগঠন নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটির নেতৃবৃন্দ।

সকলের সহযোগিতায় মুসলিম উদ্দিন ফিরে পেতে পারে স্বাভাবিক পথচলা। বেঁচে যেতে পারে জীবন।

সহযোগিতা পাঠাত চাইলে
01873835333 (বিকাশ পার্সোনাল)।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •