বিদেশ ডেস্ক:
সিরীয় প্রেসিডেন্ট বাশার আল-আসাদের মেয়েকে অনলাইনে বিয়ের প্রস্তাব দেওয়ায় দেশটির সেনাবাহিনীর এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। ইয়াজান সোলতানি নামের এই সেনা একটি ভিডিওতে সিরীয় প্রেসিডেন্টের মেয়ে জেইন আসাদকে বিয়ে করার ইচ্ছা প্রকাশ করেছিলেন। মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর এখবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, সিরীয় বাহিনীর এই সেনা সদস্য ঘনিষ্ঠজনদের সতর্কতা উপেক্ষা করে ১৬ বছরের মেয়েকে বিয়ের প্রস্তাব দেন। ভিডিওতে জেইন আসাদকে উদ্দেশ করে তাকে বলতে দেখা গেছে, ‘আমি তোমাকে ভালোবাসি, সত্যিই ভালোবাসি। তোমার জন্য আমি পাগল। তুমি আমার এবং আমি তোমার। আমার হয়ে যাও।’

ইয়াজান সোলতানি আরও বলেছেন, চিরদিনের তুমি আমার হবে, জীবনের শেষ পর্যন্ত থাকবে। যা কিছুই ঘটুক তোমাকে চাওয়া আমি ছেড়ে দেব না।

আরেকটি ভিডিওতে সেনা উর্দি পরিহিত অবস্থায় তিনি বলেছেন, আসাদের মেয়েকে বিয়ের জন্য তিনি যে কোনও কিছু করতে রাজি আছেন।

খবরে বলা হয়েছে, মঙ্গলবার থেকে লাপাত্তা রয়েছেন সোলতানি। তাকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছেন তার বোন।

ভিডিও প্রকাশের পর অল্প কয়েকজন উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তবে বেশিরভাগই আসাদ পরিবারের সঙ্গে এমন আচরণে বিপদের বিষয়ে সতর্ক করেছেন।

সোলতানির সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে প্রকাশিত আরেকটি ভিডিওতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আহ্বান জানানো হয়েছে বাশার আল আসাদকে হত্যা ও ইয়াজাদের নায়ককে মুক্তি দেওয়ার জন্য।