সিবিএনঃ
কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানের আন্তরিক প্রচেষ্টায় শহরে দু’টি করোনা পরীক্ষার বুথ স্থাপন করা হয়েছে। শনিবার দুপুরে কক্সবাজার শহীদ দৌলত ময়দান (পাবলিক লাইব্রেরী মাঠ) এবং রুমালিয়ারছড়াস্থ (জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কর্যালয়) পিটিআই মাঠে স্থাপিত ওই বুথগুলোতে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত সপ্তাহে ৬ দিন সম্পূর্ন বিনামূল্যে নমূনা সংগ্রহ করা হবে।
সে ক্ষেত্রে যাদের উপসর্গ রয়েছে শুধুমাত্র তাদেরই নমূনা সংগ্রহ করা হবে। অযথা সবাই গিয়ে ভিড় না করার অনুরোধ জানান মেয়র মুজিবুর রহমান।
এর আগে গত ৩১ মে থেকে কক্সবাজার পৌরসভার স্বাস্থ্য বিভাগ জীবনের ঝুঁকি নিয়ে কোভিড-১৯ অর্থাৎ করোনা আক্রান্ত রোগীদের ঘরে ঘরে গিয়ে এবং সিনড্রম দেখা দেয়া রোগীদের কাছ থেকে নমুনা সংগ্রহ করে আসছে।
এ পর্যন্ত প্রায় ১ হাজার মানুষের নমুনা সংগ্রহ করেছে পৌরসভার স্বাস্থ্যকর্মীরা। যা দেশের ৩২৯টি পৌরসভার মধ্যে একমাত্র কক্সবাজার পৌরসভা-ই করছে।
এর ধারাবাহিকতায় আগামীতে আরও সুন্দরভাবে যেন মানুষের কল্যাণময় এই কাজ চলমান রাখা যায় সে জন্য ইতোমধ্যে মেয়রের ব্যক্তিগত অর্থায়নে প্রায় ৬ লাখ টাকার স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করেছি। এমন বাস্তবতায় স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার পাশাপাশি স্বল্প সময়ে আরও বেশি সংখ্যক রোগীদের সেবা নিশ্চিত করণের লক্ষ্যে পৌরসভা কর্তৃক নির্ধারিত বুথে গিয়ে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন মেয়র।
উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র-২ হেলাল উদ্দিন কবির।
এসময় বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব (ডিডিএলজি) শ্রাবস্তী রায়, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আলী আহসান, কক্সবাজার পৌরসভার স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার রিপন চৌধুরী, স্বাস্থ্য শাখার সমন্বয়ক শামীম আক্তার।
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র-৩ শাহেনা আক্তার পাখি, কাউন্সিলর সালাউদ্দিন সেতু, নূর মোহাম্মদ মাঝু, মিজানুর রহমান ও জাহেদা আক্তার।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •