এম আবু হেনা সাগর,ঈদগাঁও :

সদরের জালালাবাদ ইউনিয়ন পরিষদে পূর্ব ফরাজী পাড়া মনজুর মৌলভীর দোকানের বেড়িবাঁধ ভারি বৃষ্টির ফলে ভেঙ্গে ঈদগাঁও নদীর পানিতে অধিকাংশ গ্রাম প্লাবিত হয়ে অসংখ্য পরিবার পানির নিচের তলিয়ে যায়।

তাৎক্ষণিক জালালাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, স্থানীয় সাংসদ সাইমুম সরোয়ার কমল, কক্সবাজার জেলা প্রশাসক, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ উপজেলা ইউএনওর সাথে বেড়িবাঁধের ক্ষতিগ্রস্তের বিষয়ে যোগাযোগ করলে তাঁরা বেড়িবাঁধ নির্মাণের প্রতিশ্রুতি দেন।

উক্ত প্রতিশ্রুতির প্রতিফলন সরুপ, চেয়ারম্যান ও সাবেক সফল ছাত্রনেতা ইমরুল রাশেদের নেতৃত্বে ২২শে জুন উক্ত বেড়িবাঁধ বর্ষার পানি থেকে রক্ষা পেতে নির্মাণ কাজ শুরু হয় যা চলমান আছে।

২৬শে জুন ভাঙ্গনকৃত মনজুর মৌলভীর দোকান সংলগ্ন বন্যায় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধের নির্মাণ কাজ পরিদর্শনে করলো জালালাবাদ ইউপি চেয়ারম্যান, দু:সময়ের কান্ডারী ইমরুল হাসান রাশেদ। তিনি জানান, চরম দু:সময়ে ইউনিয়ন বাসীর পাশে ছিলাম,থাকবো এবং এই ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

তবে চেয়ারম্যান ক’দিনের মধ্যে বেড়িবাঁধে জিও ব্যাগ প্রদানের কাজ শুরু করবেন বলে জানিয়েছেন। কাজ নিয়ে এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেন চেয়ার ম্যানের প্রতি।