সিবিএন:

কক্সবাজার সদরের ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান শিল্পপতি মনজুর আলম (৬০) এর প্রথম জানাজা ইসলামপুরের নতুন অফিস সংলগ্ন ফুটবল খেলার মাঠে অনুষ্ঠিত হয়েছে।

আসরের নামাজের পর জানাজার মাঠে হাজারো শোকার্ত মানুষের ঢল নামে।

সেখানে উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

এছাড়া সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু, ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরী, আওয়ামী লীগ নেতা ফরিদুল ইসলাম চৌধুরী, আবদুশ শুক্কুর মেম্বারসহ সর্বস্তরের লোকজন জানাজার নামাজে স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করেছে।

এরপর দ্বিতীয় জানাজার জন্য মরহুমের লাশবাহী এ্যাম্বুলেন্সটি ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদরাসার উদ্দেশ্যে রওনা দেয়। সেখানে জানাজা হবে।

মনজুর আলম বৃহস্পতিবার (২৫ জুন) ভোর ৫ টা বেজে ২৭ মিনিটের সময় চট্টগ্রামে একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি ৬ ছেলে ও দুই মেয়ে সন্তানের জনক।

হার্টের সমস্যা জনিত কারণে তাকে গত ১৮ জুন চিকিৎসার জন্য চট্টগ্রাম নেয়া হয়। ডাক্তারের পরামর্শক্রমে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন।

সেখানে চিকিৎসারত অবস্থায় মঙ্গলবার (২৩ জুন) দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে স্ট্রোক করেন।

এরপর তাকে সিএসটিসি নামক একটি বেসরকারী হাসপাতালের আইসিউইতে স্থানান্তর করা হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জনগলেন বন্ধু মনজুর চেয়ারম্যান।

মনজুর আলম হার্টের সমস্যা ও উচ্চমাত্রার ডায়াবেটিস রোগি ছিলেন। চট্টগ্রামে চিকিৎসাধীন অবস্থায় পরপর দুইবার স্ট্রোক করেছেন বলে চিকিৎসক সূত্রে জানা গেছে।

শিল্পপতি মনজুর আলম ১৯৯০ সালে অবিভক্ত পোকখালী ইউনিয়নের মেম্বার নির্বাচিত হন। তখন থেকে তিনি জনতার কাতারে থাকতেন। মানুষের যে কোন সমস্যায় ছুটে যেতেন। তিনি ছিলেন শোষক ও জমিদার শ্রেণির আতংক। তাকে ‘গরীবের বন্ধু’ হিসেবে জানে এলাকাবাসী।

তাই, মনজুর আলম ২০০২ সালে বিপুল ভোটে ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন।

২০১০ সাল পর্যন্ত অতি সুনামের সাথে দায়িত্ব পালন করেন। ন্যায় বিচার প্রতিষ্ঠা ও যথাযথ দায়িত্ব পালনের কারণে তিনি ‘শ্রেষ্ঠ চেয়ারম্যান’ স্বীকৃতি পান।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে আওয়ামী লীগের নির্ভেজাল ও নির্লোভ কর্মী ছিলেন মনজুর আলম।