বার্তা পরিবেশক :
কক্সবাজারে করোনা ভাইরাসের এই সংকটকালীন মুহুত্বে হত দরিদ্রদের পাশে দাঁড়িয়েছে তুর্কিশ দিয়ানেত ফাউন্ডেশন‘। বুধবার বিকালে শহরের লাইট হাউস (১২ নং ওয়ার্ড) এলাকায় সামাজিক দুরত্ব বজায় রেখে শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে বিতরণ করা হয় হ্যান্ড স্যানিটেশন।
এসময় করোনা ভাইরাস থেকে বাচঁতে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি লোকজনকে ঘরে থাকার প্রচারনা চালায় তুর্কিশ দিয়ানেত ফাউন্ডেশন।
তুর্কিশ দিয়ানেত ফাউন্ডেশনের বাংলাদেশী সমন্বয়ক নাজির মোহাম্মদ আরিফুল হক জানান, রোহিঙ্গাদের সহযোগিতার পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে স্থানীয়দের সহযোগিতা করছে সংস্থাটি। তারই অংশ হিসেবে হত-দরিদ্র লোকজনের মাঝে সচেতনতামূলক প্রচারণার সাথে এই স্যানিটেশন বিতরণ করা হচ্ছে। আর এই সহযোগিতা অব্যাহত থাকবে।
এলাকার যুবলীগ-ছাত্রলীগের প্রায় ২০ জন স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় সামাজিক দুরত্ব নিশ্চিত করে এই উপহার সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন ১২ নং ওয়ার্ডের স্থানীয় জনপ্রতিনিধি কাজী মোরশেদ আহম্মদ বাবু ও জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক কাজী মোস্তাক আহমদ শামীম সহ এলাকার অন্যান্য গর্নমাণ্য ব্যক্তিবর্গ।
এছাড়া একই দিন দুপুরে ৬ নং ওয়ার্ডে প্রায় দুই শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে এইকভাবে হ্যান্ড স্যানিটেশন বিতরণ করে তুর্কিশ দিয়ানেত ফাউন্ডেশন। সহযোগিতার এই ধারা অব্যাহত থাকবে বলে জানান তুর্কিশ দিয়ানেত ফাউন্ডেশনের বাংলাদেশী সমন্বয়ক নাজির মোহাম্মদ আরিফুল হক।