নীতিশ বড়ুয়া, রামু (কক্সবাজার) :
বৈশ্বিক মহামারি কোভিট-১৯ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে কর্মহীন মানুষের পাশে রয়েছেন কক্সবাজার-৩(সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।
তিনি সোমবার (২২জুন) রামু রাজারকুল ইউনিয়নে ৮০০ হতদরিদ্র পরিবারের মাঝে ৬০ কেজি চাল ও ১ কার্টন করে বিস্কুট বিতরণ করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী, মানবতার মা শেখ হাসিনার পক্ষ থেকে আন্তর্জাতিক সাহায্য সংস্থা ডব্লিএইচও এ উপহার সামগ্রী বিতরনে সহযোগীতা করেন।
উপহার সামগ্রী বিতরণপূর্ব সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন- মরণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে জনজীবন স্থবির হয়ে পড়েছে। এ সংকট থেকে উত্তরনে সকল নাগরিককে মুখে মাস্ক, সামাজিক দুরত্ব বজায়সহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তিনি বলেন, এ মহামারি ছড়ানোর প্রতিরোধে যে এলাকায় প্রাদুর্ভাব বেশী সে এলাকাকে লকডাউন করা অত্যন্ত জরুরী। রামুতেও করোনা ছড়িয়ে পড়া রোধে আগামী সপ্তাহ থেকে রামু ষ্টেশনকে লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া করোনাক্রান্ত রোগীদের চিকিৎসায় নতুন আইসোলেশন সেন্টার করার পাশাপাশি প্রত্যেক ইউনিয়নে করোনা উপসর্গের রোগীদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার করার উদ্যোগ নেয়া হয়েছে।
এমপি কমল বলেন, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই শেখ হাসিনার সরকার কর্মহীন, হতদরিদ্র মানুষের পাশে রয়েছে। সরকারের পাশাপাশি আমিও সাধ্যমত সহযোগীতা করে আসছি।
সংকটকালে ক্ষতিগ্রস্থ মানুষের সাহায্যে যে সমস্ত সাহায্য সংস্থা বা ব্যক্তি এগিয়ে এসেছেন তাদের সকলকে এমপি কমল ধন্যবাদ জানিয়ে সমাজের বিত্তবানদের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহবান জানান। আলোচনা শেষে বীর মুক্তিযোদ্ধাদের হাতে উপহার সামগ্রী তোলে দেয়ার মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন সাইমুম সরওয়ার কমল এমপি।
এসময় বক্তব্য রাখেন রাজারকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মফিজুর রহমান।
উপস্থিত ছিলেন, রামু উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রনধীর বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা রমেশ বড়ুয়া,
বীর মুক্তিযোদ্ধা ফনিন্দ্র বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা অলক বড়ুয়া, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, রাজারকুল ইউনিয়ন পরিষদের সদস্য সাহাব উদ্দিন, রিটন বড়ুয়া, আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম, স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।