আবুল কাশেম, কুতুবদিয়াঃ
কুতুবদিয়ায় হঠাৎ করে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উপজেলার শীর্ষ নেতৃবৃন্দ ও কর্মকর্তাদের নিয়ে জরুরি সভার আয়োজন করেছে কুতুবদিয়া উপজেলা প্রশাসন। সোমবার (২২ জুন) দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ জিয়াউল হক মীর’র সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন, কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ- সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, উপজেলা আ.লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক আলী আকবর ডেইল ইউপির চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা নুরুচ্ছাফা বি.কম, এসিল্যান্ড হেলাল চৌধূরী, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ জাহাঙ্গীর আলম চৌধুরী, নৌবাহিনী-কোস্টগার্ড’র কন্টিনজেন্ট কমান্ডার , কুতুবদিয়ায় থানার ওসি তদন্ত আনোয়ার হোছাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাশ, সমাজসেবা অফিসার আমজাদ হোছাইন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃরজব আলীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, কুতুবদিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাছান কুতুবী, সাংবাদিক নজরুল ইসলাম ও ঘাটের ইজারাদার প্রতিনিধিরা এতে বক্তব্য রাখেন।

সভায় বক্তারা জানান, দ্বীপে হঠাৎ করে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জনমনে আতংকের সংশার হয়েছে। গত এক সপ্তাহ ব্যবধানে ১৭ জনসহ এ পর্যন্ত মোট ২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন দ্বীপে। যে কারনে বিভিন্ন দিক থেকে দাবি উঠেছে উপজেলায় ইজারাকৃত ৫ টি ঘাটে পারাপারের ক্ষেত্রে আরও কঠোরতা অবলম্বন করার। আক্রান্ত ব্যক্তিদের পৃথকভাবে আইসোলেশন করার পাশাপাশি চিকিৎসাসেবা নিশ্চিত করার।

সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, বিশ্বে মহামারি আকার ধারন করা করোনা ভাইরাস মোকাবেলায় সবাইকে এক কাতারে এসে সমন্বিতভাবে কাজ করতে হবে। বিচ্ছিন্নভাবে করা কোন কাজেই সুফল আসতে পারে না।

তিনি বলেন, আমরা ব্যক্তি সার্থে নয়, জনগনের সার্থে কাজ করি। প্রত্যেকেই আমরা পরের তরে। সুতরাং আমরা নিজের জন্য সাধারন মানুষের ক্ষতি করতে পারি না।

এ সময় তিনি করোনা প্রকুপের শুরু থেকে উপজেলা প্রশাসন,পুলিশ,নৌবাহিনী ও কোস্ট গার্ডসহ কঠোর পরিশ্রমকারী সকলের প্রতি কৃতজ্ঞতা জানান এবং তাদের কাজের প্রশংসা করেন। সেই সাথে সামনের দিনগুলোতে সকলকে সমন্বিতভাবে করোনা প্রতিরোধে কাজ করার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

পরে উত্তর ধুরুং ইউনিয়নের ৭ নং ওয়ার্ডকে রেড জোন হিসেবে চিহ্নিত করাসহ আরও গুরুত্বপূর্ণ বিষয়ে গৃহীত সিদ্ধান্ত এবং পূূর্ব সভার সিদ্ধান্তসমূহ জানিয়ে সকলের সুস্বাস্থ্য কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন ইউএনও মোঃ জিয়াউল হক মীর।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •