মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কক্সবাজারের সন্তান হেলালুদ্দীন আহমেদের ব্যক্তিগত অর্থায়নের চকরিয়ায় পঞ্চাশটির অধিক পরিবার পেল পনের দিনের খাদ্য সহায়তা। উপজেলার খুটাখালী ইউনিয়নের অসচ্ছল, কর্মহীন ও করোনায় ক্ষতিগ্রস্ত মানুষদের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরন করেন।
শনিবার (২০ জুন) সকালে স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিবের খালাতো ভাই খুটাখালী ইউপি’র একাধিকবার নির্বাচিত সদস্য সেলিম উল্লাহ এ বিতরণ কাজ সম্পন্ন করেন।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, করোনা পরিস্থিতি ও টানা বর্ষণের ফলে চরম সংকটের সৃষ্টি হয় খুটাখালী (১নং ওয়ার্ড) উত্তর মেদাকচ্ছপিয়া এলাকায়। এখানকার কর্মহীন অসচ্ছল পরিবারগুলো হয়ে পড়ে অত্যন্ত অসহায়। ওই এলাকার মেম্বার সেলিম উল্লাহ খালাতো ভাই হেলালুদ্দীন আহমদের সাথে আলাপের এক পর্যায়ে তার এলাকায় দুর্ভোগের কথা উল্লেখ করেন। তাৎক্ষণিক তিনি উত্তর মেধাকচ্ছপিয়া এলাকার এসব গরীব অসহায় মানুষের তালিকা প্রস্তুতের নির্দেশ দেন। পরে এ তালিকায় পঞ্চাশটির অধিক পরিবারের জন্য ১৫ দিনের খাদ্য সহায়তা পাঠিয়ে দেন তিনি।
এ ব্যাপারে চকরিয়ার খুটাখালী ইউপি সদস্য সেলিম উল্লাহ জানান, আমার এলাকা উত্তর মেধাকচ্ছপিয়ার সর্বাধিক লোকজন শ্রমজীবী, ব্যবসায়ী ও চাকরিজীবী। কিন্তু করোনা পরিস্থিতি মোকাবেলায় সর্বস্তরের লোকজন গৃহবন্দী হয়ে আছে। তার উপর টানা বৃষ্টিতে কর্মহীন লোকজনের জীবনযাত্রা চরম দুঃখদুর্দশার মধ্যদিয়ে পার হচ্ছে। শ্রদ্ধেয় বড়ভাইয়ের সাথে অন্যান্য আলাপের ফাঁকে বিষয়টি অবগত করলে তিনি এসব খাদ্য সামগ্রী পাঠিয়ে দেন। পরে অর্ধশতাধিক অসচ্ছল প্রতি পরিবারকে দুই বস্তা করে খাদ্য সামগ্রী বন্টন করে হয়েছে।