বরাবর,
মাননীয় সংসদ সদস্য
কক্সবাজার -৩
কক্সবাজার।

বিষয়: জলাবদ্ধতা নিরসনের জন্য আবেদন।

জনাব,

যথাবিহীত সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমরা ১০নং ঝিলংজা ইউনিয়নের, গ্রামঃ উত্তর হাজী পাড়া, ২ নং ওয়ার্ড, উপজেলাঃ কক্সবাজার সদর, জেলাঃ কক্সবাজার’ এর স্হায়ী বাসিন্দা।

আমাদের এলাকা সংলগ্ন নির্মানাধীন রেল স্টেশন স্থানীয়দের মাঝে অনেক আশার সঞ্চার করলেও এখন সেটি আশার গুড়ে বালি হতে যাচ্ছে। পানি চলাচলের মুখ বন্ধ করে প্রায় ১৪/১৫ ফুট উঁচুতে রেল স্টেশনের কাজ চলায় দক্ষিণ হাজীপাড়া, দক্ষিণ ডিককুল, লাহার পাড়া, দক্ষিণ জানারঘোনা, কক্সবাজার মেডিকেল কলেজ, দক্ষিণ মুহুরি পাড়া, ফুটখালী এলাকাসহ পাহাড়ী ঢলের পানি ভৌগলিকগতভাবে নিচু “উত্তর হাজী পাড়ায়” আটকে গিয়ে তীব্র জলাবদ্ধতার সৃষ্টি করছে। ফলশ্রুতিতে এই মুহুর্তে ৩নং ওয়ার্ড সহ গ্রামটির প্রায় ২০০ পরিবার আজ পানি বন্দি । ইতোমধ্যে জলাবদ্ধতা ভয়াবহরূপ ধারণ করছে, স্থানীয়রা বিশুদ্ধ পানি সংকট, রান্না বান্নায় সমস্যা, ফসলি জমি নষ্ট, টয়লেটের পানি ও আটকে থাকা পানি মিশে একাকার হয়ে পানি বাহিত রোগ ও ডেঙ্গুর প্রকোপ বাড়ার আশংকা করছে। বিশেষত মহিলা ও শিশুরা নানান সমস্যার বেশি ভুক্তভোগী হচ্ছে ।

করোনা উদ্ভূত পরিস্থিতিতে ইহা যেন মড়ার উপর খাঁড়ার ঘা৷ এছাড়া এলাকার একমাত্র নর্দমাটি বন্ধ থাকায় পানিতো কমছেই না বরং অবিরত বেড়ে চলছে।ধারণা করা হচ্ছে, বর্তমান অবস্থা চলমান থাকলে গ্রামটির প্রায় ২০০ বছরের ইতিহাস ভেঙে প্রায় ৮-১০ ফুট প্লাবিত হয়ে যাবে। এ সমস্যা সমাধানে, স্থানীয়রা বিভিন্ন জায়গায় সহায়তা চাইলেও স্থায়ী কোন সমাধান হয় নি।

অতএব, জনাবের নিকট আকুল আবেদন এই যে, আমাদের এলাকার ড্রেনেজ ব্যবস্থাটি জরুরি ভিত্তিতে কার্যকর এবং রেললাইন সংলগ্ন একটা বক্স কালভার্ট নির্মান করে জলাবদ্ধতা সমস্যার দীর্ঘমেয়াদী সমাধান করতে যথাযথ উদ্যোগ নিতে আপনার মর্জি হয়।

বিনীত –

এলাকাবাসীর পক্ষে
শফিউল্লাহ কাউছার
শিক্ষার্থী
ঢাকা বিশ্ববিদ্যালয়