আবুল কালাম , চট্টগ্রাম :

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিট-১৯) সংক্রমণ বিস্তার রোধে নতুন করে আজ ১৬ জুন রাত ০০:০০ থেকে নগরীর পাহাড়তলী ১০ নং ওয়ার্ড এলাকায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)ঘোষিত ২১ দিনের জন্য লক ডাউন শুরু হবে। জনগনকে নিম্নোক্ত নির্দেশনা গুলো মেনে চলার জন্য অনুরোধ করা হল।

লক ডাউন এলাকা: একে খান মোড় হতে উত্তরে লতিফপুর পর্যন্ত ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পার্শ্ব এবং পূর্বে ঢাকা চট্টগ্রাম রেল লাইন পর্যন্ত এলাকা সমূহ সম্পূর্ন ১০ নং ওয়ার্ড।

নির্দেশনা বলী:
১. জরুরী প্রয়োজন ব্যতিত উক্ত সময়ে ২৪ ঘন্টার জন্য নাগরিক গণ নিজ নিজ বাসায় অবস্থান করবেন। জরুরী সার্ভিস যেমন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, চিকিৎসা সংক্রান্ত ব্যক্তি বর্গ, সংবাদ কর্মী, বিদ্যুৎ, ওয়াসা, গ্যাস সংশ্লিষ্ট লোকজন আওতার বাইরে থাকবেন।
২. চিহ্নিত এলাকার মধ্যস্থিত সমস্ত দোকান পাট, কল কারখানা, শিক্ষা প্রতিষ্ঠান, অফিস এমনকি ঔষধ দোকান ও বন্ধ থাকবে।
৩. মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে ইমাম, মুয়াজ্জিন ও খাদেম নামাজ আদায় করতে পারবেন।
৪. এলাকায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির সহজ লভ্যতার জন্য সিটি কর্পোরেশনের মনোনীত ভ্রাম্যমান ভ্যান চালক গন দ্রব্যাদি নিয়ে অবস্থান করবেন।
৫. এলাকায় সার্বক্ষণিক নির্ধারিত স্বেচ্ছাসেবকগন উপস্থিত থেকে নাগরিকদের বিভিন্ন বিষয়ে সহায়তা করবেন।
৬. যাত্রীবাহী কোন যানবাহন লকডাউন এলাকায় যাত্রী উঠানামা করতে পারবেন না এবং কোন যানবাহনও লকডাউন এলাকায় প্রবেশ বা বাহির হতে পারবে না। পন্যবাহী গাড়ি রাত ১২:০০ থেকে সকাল ০৬:০০ পর্যন্ত মহাসড়কে পন্য উঠানামা করতে পারবেন।
৭. সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত দুইটি এম্বুলেন্স সার্বক্ষণিক লকডাউন এলাকায় মোতায়েন থেকে নাগরিকদের সেবা প্রদান করবেন।
৮. যেকোন প্রয়োজনে নাগরিকগন সিটি কর্পোরেশন কর্তৃক স্থাপিত নিয়ন্ত্রন কক্ষের নিম্নোক্ত নাম্বারে ফোন করে সহায়তা নিতে পারবেন:
০৩১-৪৩১৫১৩৬৮
০৩১-৪৩১৫১৩৬৯
০৩১-৪৩১৫১৩৭০
০৩১-৪৩১৫১৩৭১
০৩১-৪৩১৫১৩৭২
০১৮১৯-০৫৬৮৪৪
০১৮১১-৮৮৭০৮৪
৯. লকডাউন এলাকায় অবস্থিত সকল সরকারী, স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মচারীগন সাধারণ ছুটির আওতায় থাকবেন।

সর্বোপরি যে কোন সহযোগিতার জন্য আপনাদের বন্ধু চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের আকবর শাহ থানার সদস্যরা তো আপনার পাশেই রয়েছে। সবার সুস্থ ও নিরাপদ জীবন কামনা করছি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •