মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার পৌরসভায় চলমান লকডাউন কঠোর (Lockdown) আরো এক সপ্তাহ বাড়ানোর জন্য ওয়ার্কিং কমিটি থেকে জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির নিকট প্রস্তাব প্রেরণ করা হয়েছে। প্রেরিত প্রস্তাব পাশ হলেই আগামীকাল বুধবার লকডাউন আরো এক সপ্তাহ বৃদ্ধির ঘোষণা দেওয়া হবে।

কক্সবাজারে করোনা সংক্রমণ প্রতিরোধ বিষয়ক ওয়ার্কিং কমিটির আহবায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব -উপসচিব) মোঃ আফসারুল আফসার সোমবার ১৫ জুন এ তথ্য জানান।

তিনি বলেন, চলমান লকডাউন অত্যন্ত কার্যকর ও স্বতঃস্ফূর্ত লকডাউন। সামাজিক ও স্থানীয়ভাবে এ লকডাউনে বেশ সাড়া মিলেছে। এডিসি (রাজস্ব) মো. আফসারুল আফসার আরো বলেন, এ লকডাউন এর ভাল সুফল পাবো বলে আশা করছি। করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউন ছাড়া আর কোন বৈজ্ঞানিক ওষুধ এ পর্যন্ত বের হয়নি। তাই কক্সবাজার পৌর এলাকায় লকডাউন আগামী ২১ জুন রোববার থেকে পরবর্তী ২৭ জুন শনিবার পর্যন্ত আরো এক সপ্তাহ বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি কক্সবাজার পৌরবাসীকে এ বিষয়ে মানসিকভাবে প্রস্তুত থাকার অনুরোধ জানান।

প্রসংগত, কক্সবাজার পৌরসভায় করোনা সংক্রমণ আশংকাজনকভাবে বেড়ে যাওয়ায় গত ৫ জুন কক্সবাজার পৌরসভাকে ‘রেড জোন’ ঘোষনা করা হয়। পরে গত ৭ জুন থেকে আগামী ২০ জুন কক্সবাজার পৌর এলাকায় কঠোরভাবে লকডাউন কার্যকর করা শুরু হয়। সার্বিক অবস্থা বিবেচনা করে চলমান এই লকডাউন দ্বিতীয় দফে আরো এক সপ্তাহ বাড়ানো হচ্ছে।