বলরাম দাশ অনুপম :

কক্সবাজার পৌর এলাকাতে রেড জোন ঘোষণা করে চলছে কঠোর লকডাউন। করোনা মহামারী থেকে পৌরবাসী রক্ষা করতে গত ৬ জুন থেকে শুরু হয়েছে এই লকডাউন। লকডাউন বাস্তবায়নে এবং মানুষকে ঘরে রাখতে কক্সবাজার সদর মডেল থানার খোদ ওসির নেতৃত্বে মাঠে রয়েছে শতাধিক পুলিশ সদস্য। তাছাড়া লকডাউন শুরু হওয়ার পর থেকে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের নেতৃত্বে স্বেচ্ছাসেবকরাও কাজ করছে। এতে করে কিছুটা হলেও সুফল মিলছে বলে মনে করছেন এখানকার সচেতন মহল।

শহরের বাহারছড়া এলাকার শিক্ষক মুহাম্মদ রেজাউল করিম বলেন-করোনা একটি ছোঁয়াছে ভাইরাস। এটা বাঁচতে বাড়িতে থাকা আর স্বাস্থ্য বিধি মেনে চলা ছাড়া কিছুই নেয়। এই লকডাউনের কারনে অনেকটাই সুফল পাচ্ছি আমরা। সোমবার সকালে শহরের প্রধান সড়ক থেকে শুরু করে কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে সদর মডেল থানার ওসির নেতৃত্বে শতাধিক পুলিশ মাঠে কাজ করছে। শহরের বার্মিজ মার্কেট এলাকার ব্যবসায়ী আবদুল খালেক বলেন-পুলিশ এসে আমাদের দোকান বন্ধ রাখতে বলেছে। এটা আমার নিজের ও পরিবারের সুস্থতার কথা চিন্তা করেই বলছে। সেজন্য পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান এই ব্যবসায়ী।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান কবির জানান-রেডজোন ও লকডাউন ঘোষণার আগে-পরে পুলিশ সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে মানুষকে নিরাপদ রাখতে কাজ করে যাচ্ছে। তিনি পৌরবাসীকে ঘরে থেকে সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মনে চলার অনুরোধ জানান।