মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলার ৮ টি উপজেলার মধ্যে করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধ প্রায় কার্যকর হয়েছে কুতুবদিয়ায়। গত ৩ মাসে ১৩ জুন পর্যন্ত কুতুবদিয়া উপজেলায় করোনা আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছিলো মাত্র ৪ জন। এসব রোগীও সুস্থ হয়ে গেছে। বলতে গেলে কুতুবদিয়া উপজেলা গত ১৩ জুন পর্যন্ত ছিলো করোনা রোগী মুক্ত।

রোববার ১৪ জুন কুতুবদিয়া উপজেলায় একসাথে ৩ জন করোনা ভাইরাস রোগী কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে সনাক্ত করা হয়। ৪৩ জনের স্যাম্পল টেস্ট করে এ ৩ জনের রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া যায়। এনিয়ে কুতুবদিয়া উপজেলায় মোট করোনা রোগী ৭ জন হলেও কক্সবাজার জেলার ৮ টি উপজেলার মধ্যে এখনো সর্বনিম্মে সিঙ্গেল ডিজিটে অবস্থান করছে কুতুবদিয়া উপজেলা।

কুতুবদিয়ায় রোববার সনাক্ত হওয়া ৩ জন করোনা রোগীর ১ জন হলো সোনালী ব্যাংক লি: কুতুবদিয়া শাখার কর্মকর্তা। তিনি স্যাম্পল টেস্টে দিয়েছিলেন-গত ৩০ মে। অপর ২ জন গ্রামীণ ব্যাংকের স্টাফ। যারা স্যাম্পল টেস্টে দিয়েছিলেন গত ১ জুন। কুতুবদিয়া উপজেলার ইউএনও জিয়াউল হক মীর সিবিএন-কে এ তথ্য জানিয়েছেন। তিনি আরো জানান, রোববার রাতেই প্রাথমিকভাবে করোনা রোগী সংশ্লিষ্ট ৫ টি বাড়ি লকডাউন (Lockdown) করে দেওয়া হয়েছে।