আলমগীর মানিক, রাঙামাটি:
চলমান পরিস্থিতিতে দায়িত্ব পালন করতে গিয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে একই দিনে ১৩ জনসহ সর্বমোট ২০ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। আক্রান্তরা সকলেই বর্তমানে জেলা পুলিশের তত্বাবধানে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন বলে নিশ্চিত করেছেন রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুফি উল্লাহ।
আক্রান্তদের মধ্যে ইতিমধ্যই ৫ পুলিশ সদস্য করোনা ভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন। বাকি ১৫ জনের মধ্যে পাগলীপাড়া পুলিশ ক্যাম্পের ৫ জন, পুরাতন পুলিশ লাইন্সের ৩ জন, কোতয়ালী থানায় ২জন, বেতবুনিয়া টিএন্ডটি ক্যাম্পে ১জন, শালবাগান পুলিশ ক্যাম্প-১ জন, রেষ্ট হাট পুলিশ ক্যাম্প-১ এবং বেতবুনিয়া পুলিশ ফাঁড়িতে ২জন। এরআগে, শনিবার সকালে রাঙামাটি স্বাস্থ্য বিভাগের মাধ্যমে প্রাপ্ত ২৫টি রিপোর্টের মধ্যে ৮টি পজেটিভ আসে। তারমধ্যে পাগলীপাড়া পুলিশ ক্যাম্পের চার পুলিশ সদস্য রয়েছে। একই দিন দিবাগত রাতে দ্বিতীয় দফায় আসা ৫৭ রিপোর্টের মধ্যে ১৪টি পজেটিভ রিপোর্ট আসে। সনাক্তকৃত ১৪ জনের মধ্যে ৯জনই পুলিশের সদস্য। এই ৯জনই গত ৮ এবং ৯ই জুন রাঙামাটি জেনারেল হাসপাতালে তাদের নমুনা প্রদান করেছিলো।
এদের মধ্যে পাগলিপাড়া ক্যাম্পের একজন, পুরাতন পুলিশ লাইন্সে দুইজন নায়েক ও একজন কনস্টেবল, বেতবুনিয়া পুলিশ ফাঁড়ির দুইজন এবং বেতবুনিয়া টিএন্ডটি ক্যাম্পে একজনসহ রাঙামাটি কোতয়ালী থানার দুই কনস্টেবল রয়েছেন বলে সংশ্লিষ্ট্য সূত্রে জানাগেছে।
এনিয়ে একইদিনে ১৩জনসহ এখনো পর্যন্ত রাঙামাটিতে সর্বমোট ২০ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুফি উল্লাহ। আক্রান্তদের মধ্যে কনস্টেবল থেকে শুরু করে এএসআই এবং নায়েক পদবীরও রয়েছেন। এক প্রশ্নের জবাবে তিনি জানান, প্রায় সাড়ে তিনশোর মতো পুলিশ সদস্যকে বিশেষ কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রথম থেকেই রাঙামাটি জেলার বিভিন্ন পয়েন্টে স্থায়ী-অস্থায়ী অন্তত ২৬টি চেক পোষ্টে দায়িত্ব পালন করতে গিয়ে নিরাপত্তা নিশ্চিতে আগন্তুকদের সংস্পর্শে আসার কারনে পুলিশ সদস্যরা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে ধারনা করছেন উদ্বর্তন কর্তৃপক্ষ।
এদিকে শনিবার রাতে প্রাপ্ত ১৪ জনের করোনা ভাইরাসে আক্রান্তের পজেটিভ যে রিপোর্ট রাঙামাটিতে এসেছে তার মধ্যে ৯ জন পুলিশ সদস্যের পাশাপাশি তিনজন আনসার ব্যাটালিয়ানের সদস্যও রয়েছে। বাকি দুই জন পাবলিক এবং তাদের মধ্যে একজন আট বছর বয়সী মেয়ে শিশুও রয়েছে।
এনিয়ে রাঙামাটি জেলায় শনিবার রাত সাড়ে বারোটা পর্যন্ত করোনা ভাইরাসে সর্বশেষ আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১০৪ জনে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •