শাহী কামরান:

কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের পশ্চিম মোক্তারকুল কোনারপাড়া তুচ্ছ বিষয়ে বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ ১৩ জুন শনিবার সকাল ১০টার সময় দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। উক্ত ঘটনায় একজন বিজিবি সদস্য সহ আহত হয়েছে আরো ৮জন।

জানা যায়, গত ১১ জুন বৃহস্পতিবার ঘটনার উৎপত্তি হয়েছে সামান্য ডিমের বিষয় নিয়ে। বিজিবি সদস্য কায়দে আজমের পরিবার ও একই এলাকার আব্দুল খালেকের পরিবারের মধ্যে। দুই পরিবারের ছোট ছেলেদের ডিম ভাঙ্গার বিষয়কে কেন্দ্র করে দুই পরিবার জড়িয়ে পড়ে বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনায় । উক্ত ঘটনা কে কেন্দ্র করে পূর্বের জায়গা জমি সংক্রান্ত বিষয়ও টেনে তুলে উভয় পক্ষ  শনিবার সকালে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে বিজিবি সদস্য কায়দা আজমের পরিবার মারাত্মকভাবে জখমের শিকার হন ও আব্দুল খালেকের পরিবারে ৪জন আঘাতপ্রাপ্ত হন। সকলে এখন কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বিজিবি সদস্য কায়দা আজমের দাবি,প্রথমদিন সামান্য ভুল বোঝাবুঝির পরে আমি স্থানীয় জনপ্রতিনিধিদের অবগত করি। কিন্তু তারা কোন সমাধানের পথ বের করেননি। ওইদিন থেকে খালেকের পরিবার অস্ত্রশস্ত্র নিয়ে উৎপেতে ছিল। আমার পরিবারে ৫ জন আহত বর্তমানে। কয়েকজন মারাত্মকভাবে জখম হয়েছে। এখন আমরা নিরাপত্তাহীনতায় ভোগছি।

অপরদিকে আব্দুল খালেকের ছেলে হিমু জানান, প্রথমদিন সামান্য ডিমের বিষয় নিয়ে তারা আমার ভাই ও মায়ের গায়ে হাত তুলে। এটা নিয়ে আমাদের এলাকায় উত্তেজনা বিরাজ করছে সেই থেকে। শনিবার সকালে তারাই প্রথমে আমাদের উপর হামলা করলে আমার পরিবারের ৪জন গুরুতর আহত হয়।

উভয়পক্ষ কক্সবাজার সদর মডেল থানায় মামলা দায়ের এর প্রস্তুতি নিচ্ছে  বলে জানা গেছে।