মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার পৌরসভায় উপসর্গ থাকা সন্দেহজনক করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের স্যাম্পল দিতে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। শুক্রবার ১২ জুন থেকে চালু করা এই নিয়ন্ত্রণ কক্ষে পৌর নাগরিকদের যোগাযোগের জন্য ০১৭৯৯০৩৬৬৬৯ একটি হট নাম্বার দেওয়া হয়েছে। শুধুমাত্র করোনা ভাইরাসের উপসর্গ থাকা রোগীদের টেস্টের লক্ষ্যে স্যাম্পল সংগ্রহের জন্য সকাল ৯ টা হতে রাত ৯ টার মধ্যে নাম, ঠিকানা, উপসর্গ, মোবাইল নম্বর সহ উক্ত হট নাম্বারে কল করতে বলা হয়েছে। প্রয়োজনীয় তথ্য দেওয়ার পর ক্রমানুযায়ী স্যাম্পল সংগ্রহের জন্য কক্সবাজার পৌরসভার স্যাম্পল সংগ্রহ টিম রোগীর বাসায় যথানিয়মে চলে যাবে।

কক্সবাজার পৌরসভার স্বাস্থ্য বিভাগের সমন্বয়কারী শামীম আকতার তাঁর নিজস্ব ফেসবুক আইডি’তে দেওয়া এক স্ট্যাটাসে এ কথা উল্লেখ করেছেন। স্ট্যাটাসে তিনি আরো বলেন, স্যাম্পল সংগ্রহের জন্যে অহেতুক অন্য কোথাও ফোন দেওয়ার বা যোগাযোগ করার কোন দরকার নেই। যারা ইতোমধ্যে আক্রান্ত কিংবা জ্বর, সর্দিকাশি, গলাব্যথা, ডায়রিয়াসহ করোনা ভাইরাসের বিভিন্ন উপসর্গে ভূগছেন, শুধু তাদেরকে হট নাম্বারে যোগাযোগ করতে ফেসবুক স্ট্যাটাসে বলা হয়েছে।

তিনি বলেন, কক্সবাজার পৌরসভার মেয়রের নির্দেশনায় স্বাস্থ্য শাখা বগত ৩১ মে হতে কক্সবাজার পৌর এলাকায় করোনায় আক্রান্ত বা সন্দেহজনক রোগীর স্যাম্পল সংগ্রহ করে যাচ্ছে। ১২ জুন পর্যন্ত ১৩ দিনে ৩৮০ জনের স্যাম্পল সংগ্রহ করা হয়েছে। অনেক সীমাবদ্ধতা, জটিলতা সত্বেও আক্রান্ত ব্যক্তির জরুরী স্যাম্পল সংগ্রহ সেবাটি নিশ্চিত করতে কক্সবাজার পৌরসভার স্বাস্থ্য বিভাগ সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, উপসর্গ নিয়ে যোগাযোগ করা কোন রোগীর স্যাম্পল না নিয়ে এ পর্যন্ত কাউকে বাদ রাখা হয়নি। স্যাম্পল সংগ্রহ টিমকে সহযোগিতা করার জন্য স্বাস্থ্য সমন্বয়কারী শামীম আকতার কক্সবাজার পৌরসভার সকল নাগরিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে ‘Mayor Cox’sbazar’ নামীয় ফেসবুক আইডি’তেও একইদিন অনুরূপ একটি স্ট্যাটাস দেওয়া হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •