মহেশখালী প্রতিনিধি:
মহেশখালীর মড়েল কালারমারছড়ার তরুণ জনপ্রিয় দানবীর ও মানবিক চেয়ারম্যানের জন্মদিনে উপহার হিসেবে ছাত্র-ছাত্রী ও শিক্ষিত সমাজ পাচ্ছে উন্নতমানের শহীদ ওসমান চেয়ারম্যান স্মৃতি পাঠাগার। কালারমারছড়াবাসী আরো পাচ্ছেন “ওসমান শরীফ মেমোরিয়াল ফাউন্ডেশন নামক প্রতিষ্ঠান। যেখান থেকে প্রাথমিক,মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের নিয়ে একটি প্রতিযোগিতা অায়োজন করে প্রতি বছর ২৫ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে। একই সাথে এলাকার হতদরিদ্র খেটে-খাওয়া মানুষের মেধাবী সন্তান বাছাই করে ২৫ জনকে বৃত্তি প্রদানসহ মোট ৫০ জন মেধাবীদের দায়িত্ব নিবেন উত্তর মহেশখালী রূপকার সাবেক মহেশখালী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ঘাতকদের হাতে নিহত কালারমারছড়া ইউনিয়ন পরিষদের সাবেক সফল চেয়ারম্যান ওসমান গনি’র সুযোগ্য পুত্র জেলার বহুল জনপ্রিয় মড়েল কালারমারছড়া ইউনিয়ন পরিষদের দানবীর ও মানবিক চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ।

তাঁর যোগ্য পিতার স্মরণে উন্নতমানের “শহীদ ওসমান চেয়ারম্যান স্মৃতি পাঠাগার”ওসমান শরীফ মেমোরিয়াল ফাউন্ডেশন চালু করার মহতি উদ্যোগ গ্রহন করেন।

চলতি ১০ জুন শহীদ ওসমান চেয়ারম্যানের কনিষ্ঠ পুত্র কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফের শুভ জন্মদিনে তাঁর ফেসবুক টাইম লাইনের স্ট্যাটাসে এ বার্তা ঘোষনা করেন তিনি । ইউপি চেয়ারম্যানের এ মহতী উদ্যোগের স্ট্যাটাস পাওয়ার সাথে সাথে শিক্ষিত সমাজসহ বিভিন্ন মহলে ধন্যবাদ ও অভিনন্দের ঝড় উটে। এলাকার মানুষ নিশ্চয় জানে ওসমান চেয়ারম্যানের পুত্র তারেক শরীফ যা বলে তা বাস্তবায়ন করেন। বৃহত্তর কালারমারছায় তারেক চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে সব দিকে মড়েল কালারমাছড়া ইউনিয়ন হিসেবে রূপ নিয়েছে।

তিনি বলেছেন, আমার সবচেয়ে বড় পরিচয় আমি ওসমান চেয়ারম্যানের সন্তান। আমি আজ আপনাদের জানাতে চাই- আমার বাবার নামে একটি পাঠাগার কালারমারছড়াতে স্থাপন করা হবে। যেটার নাম হবে “শহীদ ওসমান চেয়ারম্যান স্মৃতি পাঠাগার। পাঠাগারে থাকবে বিভিন্ন ধরনের জ্ঞান ভিত্তিক বই। এই পাঠাগারে বসে সহজেই শিক্ষার্থীরা জ্ঞান আহরণ করতে পারবে। দিন বদলের অঙ্গিকার শিক্ষা মোদের অহংকার, যে, জাতি যত বেশি শিক্ষিত সেই জাতি তত বেশি উন্নত । যে পাঠাগারের অধীনে প্রতি বছর (প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক) শিক্ষার্থীদের নিয়ে একটি প্রতিযোগিতা অায়োজন করা হবে।

প্রতি বছর ২৫ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে এবং হত দরিদ্র খেটে-খাওয়া মানুষের মেধাবী সন্তান বাছাই করে অারো ২৫ জনকে বৃত্তি প্রদান করা হবে। মোট ৫০ জন মেধাবীদের দায়িত্ব নিবে “ওসমান শরীফ মেমোরিয়াল ফাউন্ডেশন” মেধাবী ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষার জন্য আর্থিক সহায়তা প্রদান করা হবে। যাদের ওসমান শরীফ মেমোরিয়াল ফাউন্ডেশন” এর জন্য নির্বাচিত করা হবে সম্পুর্ণ নিরেপক্ষ বোর্ড গঠনের মধ্য দিয়ে। ঘরে থাকুন নিরাপদে থাকুন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •