মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

নাইক্ষ্যংছড়ি উপজেলায় একজন করোনা ভাইরাস আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছ। মারা যাওয়া রোগীর নাম-রশিদা বেগম (৭০)। সে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডস্থ ঘোনার পাড়ার মোহাম্মদ রহিমের স্ত্রী। বুধবার ১০ জুন সকাল ৯ টার দিকে নিজ বাড়িতে সে মৃত্যুবরণ করে।

বিষয়টি নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এজেডএম সেলিম সিবিএন-কে নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, মৃত্যুবরণ করা করোনা ভাইরাস রোগী রশিদা বেগম গত ৩০ মে অসুস্থ হয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি হন। ঐদিনই তার স্যাম্পল সংগ্রহ করে টেস্টের জন্য ল্যাবে পাঠানো হয়। গত ৬ জুন রশিদা বেগমের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ আসে। পরে কক্সবাজার জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষ তার উন্নত চিকিৎসার জন্য উখিয়াস্থ SARI Isolation & treatment centre এ রেফার করে। কিন্তু করোনা রোগী রশিদা বেগম সেখানে ভর্তি না হয়ে বাড়িতে চলে যায়। বাড়িতে বুধবার সকাল ৯ টার দিকে তার মৃত্যু হয়।

ডা. এজেডএম সেলিম আরো জানান, সরকারি নীতিমালা অনুসরণ করে করোনা রোগী মরহুমা রশিদা বেগমকে একইদিন বেলা আড়াইটার দিকে স্থানীয়ভাবে দাফন- কাফন সম্পন্ন করা হয়েছে।

প্রসঙ্গত, এই রশিদা বেগমই বান্দরবান জেলায় প্রথম মৃত্যুবরণকারী করোনা রোগী।