মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার পৌরসভার করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ টিমের লিডার আবদুর রহিম করোনা ‘পজেটিভ’। সোমবার ৮ জুন আবদুর রহিমের স্যাম্পল টেস্টের রিপোর্ট ‘পজেটিভ’ আসে।

বিষয়টি কক্সবাজার পৌরসভার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা শামীম আকতার সিবিএন-কে নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, কক্সবাজার পৌরসভার মেয়র এর নির্দেশে করোনায় আক্রান্ত ও সন্দেহজনক করোনা রোগীদের নমুনা সংগ্রহে ১৩ জনকে নিয়ে একটি টিম প্রশিক্ষণ নিয়ে কাজ শুরু করেছিলেন। এর টিম লিডার ছিলেন কক্সবাজার পৌরসভার স্বাস্থ্য সহকারী আবদুর রহিম। তিনি গত ৩০ মে হতে গত ৪ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত অত্যন্ত দক্ষতার সাথে, আন্তরিকভাবে নির্ভয়ে টিমের দায়িত্ব পালন করেছেন। তার কর্মে টিমে সকলের সাহস এবং উদ্যোম কয়েকগুণ বেড়ে যায়। গত ৪ জুন রাত হতে নমুনা সংগ্রহ টিমের লিডার আবদুর রহিমের জ্বর, মাথাব্যথা, কাশি শুরু হয়। ৫ জুন তার নমূনা সংগ্রহ করা হয়। ৮ জুন রাত্রে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব থেকে তার রিপোর্ট ‘পজিটিভ’ আসে।

কক্সবাজার পৌরসভার স্বাস্থ্য বিভাগের সমন্বয়কারী শামীম আকতার আরো জানান, বেলাল উদ্দিন নামে টিমের আরেকজন নমুনা সংগ্রহকারী অসুস্থ হয়ে পড়েছেন। টিমের বাকি সদস্যদের কি অবস্থা হয়, সে বিষয়ে তিনি বেশ উদ্বিগ্ন। স্বাস্থ্য কর্মকর্তা শামীম আকতার করোনা যুদ্ধের সম্মূখ যোদ্ধা অসুস্থরা সহ টিমের সবার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।