চট্টগ্রাম প্রতিনিধি:

করোনা পরিস্থিতিতে​ রাউজান উপজেলা চেয়ারম্যান ও চেয়ারম্যান এ্যাসোসিয়েশনের সভাপতি এহসানুল হায়দার চৌধুরী বাবুলের​ সুপারিশে​ করোনায় আক্রান্ত মুমূর্ষু​ রোগীদের​ জন্য​ ​ বিএসএম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবু সুফিয়ানের উদোগে নগরীর হলিক্রিসেন্ট হাসপাতালে ১৩ টি​ অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয়েছে ।

আজ​ (৮জুন) সোমবার দুপুরে নগরীর হলিক্রিসেন্ট হাসপাতালে চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি হাতে এসব অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন​ বিএসএম গ্রুপের ম্যানেজার এডমিন আলাউদ্দিন ।

এতে, ভার্চুয়াল ভিডিও কনফারেন্সে উপস্থিত​ ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যান এ্যাসোসিয়েশনের সভাপতি এহসানুল হায়দার চৌধুরী​ বাবুল, সিভিল সার্জন ডাঃ সেখ ফজলে রাব্বি, বিএসএম​ গ্রুপের​ সহকারী ম্যানেজার মোঃ​ আয়ুব খান, হলিক্রিসেন্ট হাসপাতালের করোনা ইউনিট-২ এর সহকারী পরিচালক মনোয়ার হোসেন চৌধুরী, রাউজান​ উপজেলা চেয়ারম্যান এর​ প্রতিনিধি মোঃ মিজানুর রহমানসহ প্রমূখ।

এ সময় সিভিল​ সার্জন​ সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্যসেবা​ কার্যক্রমে বিএসএম গ্রুপ ১৩ টি​ অক্সিজেন​ সিলিন্ডার হস্তান্তর করেছেন​। তারা​ অতীতে ও আমাদের​ কার্যক্রমে অনেক সহযোগিতা করেছেন এজন্য বিএসএম​ গ্রুপকে​ ধন্যবাদ জানাই। চট্টগ্রামের শিল্প গ্রুপ গুলো​ যদি​ এভাবে​ এগিয়ে আসে চট্টগ্রামবাসীর​ স্বাস্থ্য সেবা শতভাগ নিশ্চিত​ হবে।চট্টগ্রামে করোনা​ দিন, দিন​ বেড়ে যাওয়ায়​ মূল কারণ মানুষ বিশ্ব স্বাস্থ্য সংস্থা পরামর্শ ও​ সরকারি নিদের্শনা মানছে​ না বলেই করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা​ বাড়ছে। আগে​ চট্টগ্রামের​ বিআইটিআইডির​ একটি​ ল্যাব এ পরীক্ষা​ হতো এখন করোনা​ পরীক্ষার ল্যাব বুথের সংখ্যা সংখ্যা​ বাডানো হয়েছে। ল্যাব ও বুথ বাড়ানোর কারণে নমূনা​ পরীক্ষা​ ও বাড়ছে তাই করোনা পজিটিভ​ রোগীর সংখ্যা​ ও বাড়ছে ।

সরকার সীমিত পরিসরে স্বাস্থ্য বিধি ও সরকারি​ বিভিন্ন​ নির্দেশনা দিয়ে অফিস আদালত কলকারখানা খুলে​ দিয়েছেন।ফলে​ মানুষ ঘরের বাইরে বের হচ্ছে, কিন্তু অনেকেই স্বাস্থ্য বিধি ও সামাজিক​ দূরত্ব​ মানছেনা তাই​ করোনা​ পজিটিভ​ রোগীর​ ​ সংখ্যা​ ও বাড়ছে ।

তিনি​ আরো বলেন, চট্টগ্রামের স্বাস্থ্য সেবায় যে​ সুযোগ সুবিধা আছে সে গুলো আরো​ কি ভাবে​ বাড়ানো​ যায়। সে​ প্রচেষ্টা অব্যাহত থাকবে ।করোনা​ একটি​ খুবই ছোঁয়াচে রোগ,​ সাধারণ​ মানুষকে​ স্বাস্থ্য বিধি​ গুলো​ মানাতে পারছি না, মানুষের কিভাবে​ বুঝিয়ে ঘরে রাখা যায়, সেই​ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি ।সবাই মুখে​ মাস্ক​ ব্যবহার করুন​, স্বাস্থ্য বিধি​ মেনে​ চলুন।

উপজেলা​ চেয়ারম্যান বাবুল বলেন, করোনা​ পরিস্থিতিতে সাধারণ​ মানুষ​ যাতে​ কষ্ট​ না পায়​ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে​ ​ ডাঃ পুলিশ ,সাংবাদিকসহ সকলের​ ঐক্য প্রচেষ্টায় করোনা মোকাবেলা
করো হচ্ছে । বিএসএম গ্রুপকে অনুরোধ করেছিলাম​ ​ ​ করোনা আক্রান্ত রোগীর জন্য নগরীর হলিক্রিসেন্ট করোনা হাসপাতালে​ ​ অক্সিজেন সিলিন্ডার দেওয়ার জন্য তাই​ ১৩ অক্সিজেন সিলিন্ডার প্রদান​ করা​ হয়েছে ।

পাশাপাশি সাইফ পাওয়ারটেক লিমিটেডের কর্ণধার তরফদার​ রুহুল​ আমিন​ চট্টগ্রামের​ করোনা​ রোগীদেরজন্য​ ১০০ টি​ অক্সিজেন সিলিন্ডার দেওয়ার আশ্বাস​ দিয়েছেন ।

তিনি​ আরো বলেন, চট্টগ্রামের মানুষ অক্সিজেন সিলিন্ডার ও চিকিৎসার অভাবে মরবে তা হতে​ দেওয়া​ যাবে না ।চট্টগ্রামের যারা​ রাজনীতিবিদ ও ব্যবসায়ী​ বিত্তবান​ আছে​ তাঁরা​ যেনো যে যার​ অবস্থান থেকে​ এগিয়ে​ আসেন ।

তিনি আরো বলেন, সামনে​ কোরবানির ঈদের​ গরুর​ ​ টাকা​ দিয়ে করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা সেবায় এগিয়ে​ আসার জন্য​ চট্টগ্রামবাসীর প্রতি​ আহ্বান জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •