মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নাজেম উদ্দিন (৬০) করোনা উপসর্গ নিয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি–রাজেউন)। কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি সোমবার ৮ জুন বিকেল ৪ টা ১৫ মিনিটের দিকে শেষ নিঃস্বাস ত্যাগ করেন।

বিষয়টি কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক মোঃ নাসির উদ্দিন সিবিএন-কে নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, নাজেম উদ্দিন সোমবার ৮ জুন সকাল সাড়ে ৮ টার দিকে কক্সবাজার শহরের বৌদ্ধ মন্দির সড়কস্থ মিজান ভবনের বাসায় একটু অসুস্থ বোধ করলে তিনি কক্সবাজার জেলা সদর হাসপাতালে করোনা ভাইরাসের স্যাম্পল টেস্টে দেওয়ার জন্য যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক নাজেম উদ্দিনের স্বাস্থ্য পরীক্ষা করে তাঁর শরীরে অক্সিজেন সিস্যুরেশন লেভেল মাত্র ৬৫-৭৫ এ উঠা নামা করতে দেখতে পেয়ে অবাক হয়ে যান। যা একজন সুস্থ মানুষের জন্য অক্সিজেন সিস্যুরেশন লেভেল ৯৩ দরকার হয়। কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভেন্টিলেটর কিংবা রোগীকে দ্রুত অক্সিজেন গ্রহনের কোন ব্যবস্থা না থাকায় চিকিৎসকগণ নাজেম উদ্দিনকে চট্টগ্রামে রেফার করেন। তাঁর স্বজনেরা তাঁকে চট্টগ্রাম নিয়ে যেতে প্রস্তুতি নিতে থাকেন। কিন্তু তাঁর শরীরের অবস্থা ধীরে ধীরে আরো অবনতি হতে থাকে। এ পর্যায়ে তাঁর শরীরের অক্সিজেন সিস্যুরেশন লেভেল ৫৫ তে নেমে এসে একইদিন বিকেল ৪ টা ১৫ মনে মিনিটের দিকে সবাইকে শোকের সাগরে ভাসিয়ে এই গুনী শিক্ষক নাজেম উদ্দিন না ফেরার দেশে চলে যান।

মাস্টার নাজেম উদ্দিন চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলার মৃত মোহাম্মদ ইসহাকের পুত্র। তিনি মহেশখালী উপজেলার মাতারবাড়ীর মরহুম ডা. আমান উল্লাহ’র জামাতা, সাংবাদিক, কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি আতাহার ইকবালের ভগ্নিপতি ও মহেশখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম নুর বক্স এর ভায়রা ভাই।

মৃত্যূকালে তিনি স্ত্রী, ২ কন্যা ও ১ পুত্র সন্তান রেখে যান। মাস্টার নাজেম উদ্দিন কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক থাকাবস্থায় ২০১৯ সালের ২৪ এপ্রিল অবসরে যান। তিনি দীর্ঘ ৮ বছর মহেশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক ছিলেন।

মাস্টার নাজেম উদ্দিন এর মৃত্যুর সংবাদে পুরো কক্সবাজারে শোকের ছায়া নেমে এসেছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •