চট্টগ্রাম প্রতিনিধি:

কখনো মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছেন বিভিন্ন খাদ্যসামগ্রী। কখনো বা ভ্যানে করে পাঠিয়েছেন মাছ ও শাকসবজি। ১০০ জন ডাক্তারের সমন্বয়ে চালু করেছিলেন টেলি-মেডিসিন সেবা। ইতোমধ্যে প্রায় ৬৫ হাজার গরিব ও দুস্থ পরিবারকে দিয়েছেন খাদ্যসামগ্রী উপহার দিলেন।

সর্বশেষ গত রমজান মাস জুড়ে প্রতিদিন ২ হাজার ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সহ সাধারণ মানুষকে দিয়েছেন সেহেরীর খাবার। ঈদের পর নিজেদের তৈরী করা মাস্কও দিচ্ছেন পুরো চট্টগ্রাম জুড়ে।

এরই মধ্যে আরো এক ব্যতিক্রমী উদ্যোগ ‘মেডিক্যাল টীম নিয়ে হাজির হলেন রাউজানের সাংসদ ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম. ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান, তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী।

আজ ৭ জুন রবিবার রাতে নিজের ফেসবুক টাইমলাইনে দেওয়া একটি স্ট্যাটাসের মাধ্যমে রাউজানবাসীর জন্য করোনা মোকাবেলায় হেল্প ডেস্ক মেডিক্যাল টীম এর কার্যক্রম সম্পর্কে ঘোষণা দেন ফারাজ করিম চৌধুরী।

যেখানে একটি নির্দিষ্ট সময়ে প্রতিদিন ১০ জন ডাক্তার রাউজানের মানুষকে করোনা সম্পর্কে যাবতীয় চিকিৎসা সেবা প্রদান করবেন।

এই মেডিক্যাল টীমের চিকিৎসকরা শুধু পরামর্শ দিবেন তাই নয়, তাঁরা একদিন পর ফোন করে রোগীদের চিকিৎসার ব্যাপারে খোঁজখবরও নিবেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফারাজ করিম চৌধুরীর এই কার্যক্রমটি সম্পর্কে ছড়িয়ে পড়লে ব্যাপকভাবে প্রশংসিত হতে থাকেন তিনি।

তার দেওয়া সেই স্ট্যাটাসটি ছিল নিম্নরূপ, “পূর্বের প্রতিশ্রুতি অনুযায়ী আপনাদের জন্য সম্মানিত ডাক্তারদের নিয়ে করোনার হেল্প ডেস্ক মেডিক্যাল টীম চালু করতে যাচ্ছি। ১০ জন সম্মানিত ডাক্তারের সমন্বয়ে গঠিত একটি টীম প্রতিদিন রাত ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত আপনাদেরকে বিরতিহীন বিনামূল্যে সেবা দিয়ে যাবেন। আপনার মনের ভয়ভীতি দূর করার জন্য, আপনার শরীরে করোনাভাইরাস আছে কিনা তা জানার জন্য কিংবা কোন উপসর্গ (জ্বর, সর্দি, কাশি, গলা ব্যথা, শ্বাসকষ্ট ও ডায়রিয়া) দেখা দিলে বা আপনার করোনা পরীক্ষার প্রয়োজন কিনা তা জানার জন্য আমাদের সম্মানিত এই ডাক্তারদের সাথে পরামর্শ করুন। এরমধ্যে কারো যদি করোনার লক্ষণ দেখা দেয় ও পরীক্ষার প্রয়োজন হয় তবে আমরা তাকে পরীক্ষা করানোরও ব্যবস্থা করবো।

তাছাড়া, রাউজানের বাইরের কারো যদি জরুরী চিকিৎসার প্রয়োজন হয় তবে তারা পরামর্শ দিয়ে সহযোগিতা করার চেষ্টা করবেন। তারা অনেক কষ্ট করে পড়ালেখা করে ডাক্তারি পাশ করে এই পর্যায়ে এসে বিনামূল্যে মানুষের সেবা করার জন্য এগিয়ে এসেছেন। প্রত্যেকেই ডাক্তার সাহেবদের সাথে সম্মান ও বিনয়ের সাথে কথা বলবেন।

১০ জন ডাক্তারের সমন্বয়ে গঠিত এই মেডিক্যাল টীমের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন ডাঃ রিয়াজ উদ্দিন বিপ্লব। যারা ফেসবুক ব্যবহার করে না তাদের নিকট আমাদের এই কার্যক্রমটি সম্পর্কে পৌঁছে দেওয়ার অনুরোধ রইল। তারা যেন এই চিকিৎসা সেবা গ্রহণ করতে পারে।রাউজানের জনসাধারণ যারা দেশে ও প্রবাসে অবস্থান করছেন তারা এই স্ট্যাটাসটি শেয়ার করে সকলের নিকট পৌঁছে দিন। আমার প্রিয় রাউজানবাসী সবসময় সুস্থ থাকুক, ভালো থাকুক। এই প্রত্যাশা করি।’

হেল্প ডেস্ক মেডিক্যাল টীমের ডাক্তারদের নাম্বার-রাউজান (উত্তর)-রাউজান পৌরসভা, হলদিয়া ইউনিয়ন, ডাবুয়া ইউনিয়ন, চিকদাইর ইউনিয়ন, গহিরা ইউনিয়ন, বিনাজুরী ইউনিয়ন, রাউজান ইউনিয়ন ও নোয়াজিষপুর ইউনিয়ন।

*০১৬৭৩৭৯৬০৩৩
*০১৮৮৯১৮৫৮০২
*০১৮৭৪১৫২১৮৯
*০১৮৪৫৬০০০২৩
*০১৩১৯২১১০১৪

রাউজান (দক্ষিণ)- কদলপুর ইউনিয়ন, পাহাড়তলি ইউনিয়ন, পূর্ব গুজরা ইউনিয়ন, পশ্চিম গুজরা ইউনিয়ন, উরকিরচর ইউনিয়ন, নোয়াপাড়া ইউনিয়ন ও বাগোয়ান ইউনিয়ন। ০১৮৩০৯২৯২৯৪
*০১৬৭৯৪৬৭৬৩৯
*০১৬৩২৭২৩৮৮৩
*০১৫৩৩০৯২৭৩৭
*০১৮৭১৬৯৬৩৫৪
জনসাধারণ যারা দেশে ও প্রবাসে অবস্থান করছেন তারা এই স্ট্যাটাসটি শেয়ার করে সকলের নিকট পৌঁছে দিন।’

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •