ওসমান আবির, টেকনাফ:
টেকনাফের উপকূলে মাছ ধরার সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় মোবাইল কোর্টের অভিযানে ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে প্রকাশ্যে জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।।এসময় জব্দকৃত জালের ২১ জন জেলের কাছ থেকে ৩ লাখ ৪৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।এই সব তথ্য নিশ্চিত করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রিট মো আবুল মনসুর আহমেদ।

রবিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত টেকনাফ উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের যৌথ উদ্যোগে উপজেলার সাবরাং ইউনিয়নের মুন্ডারডেইল, হাদুরছড়া, বাহারছড়া ও টেকনাফ সদরের তুলাতলি পর্যটন মৎস্যঘাট এলাকায় অভিযান চালানো হয়।

অভিযান প্রসঙ্গে টেকনাফ উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, সরকারি নিষেধাজ্ঞা জেলেদের ৬৫ দিন সাগরের মাছ ধরা থেকে বিরত রাখতে শুরু থেকে উপকূলবর্তী প্রত্যেক এলাকায় মাইকিং ও জেলেদের সঙ্গে উঠান বৈঠক করা হচ্ছে।পাশাপাশি মাছ ধরা বন্ধ রাখতে সরকার টেকনাফ উপজেলার নিবন্ধিত জেলে পরিবারকে চাল বিতরণের কার্যক্রম অব্যাহত রাখছে।কয়েকদিনের মধ্যে আবারও জেলেদের চাল বিতরণ করা হবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, টানা ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ রাখার জন্য উপজেলা প্রশাসন মাঠ পর্যায়ে কাজ করছে। যারা সরকারি আদেশ অমান্য করছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।